শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


নিষেধাজ্ঞা শেষ; জাতীয় দলে কি ফের দেখা যাবে আশরাফুলকে?

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: বাংলাদেশের ক্রিকেট তারকা মুহাম্মদ আশরাফুলের ৫ বছরের নিষেধাজ্ঞা শেষ হচ্ছে সোমবার।

১৩ আগস্ট ২০১৮ থেকে তিনি পুনরায় জাতীয় দলে ফেরার সুযোগ পাবেন। টেস্ট ক্রিকেটে সবচেয়ে কম বয়সী সেঞ্চুরিয়ান আশরাফুল বিপিএলে ফিক্সিং কেলেঙ্কারির কারণে পাঁচ বছর নিষিদ্ধ ছিলেন।

দীর্ঘ পাঁচ বছরের নিষেধাজ্ঞা শেষ হওয়ায় খুশি মুহাম্মদ আশরাফুল। পুরোদমে জাতীয় দলে খেলায়ও ফিরতে চান। তবে সেটার জন্য তাকে অনেক কাঠখড় পোড়াতে হবে।

নিষেধাজ্ঞা শেষ হওয়ায় অনুভূতি জানতে চাইলে তিনি জানান, আজ বাবা আবদুল মতিন বেঁচে থাকলে তিনি বেশি খুশি হতেন। কিন্তু সেটা হচ্ছে না, কারণ বছর দুয়েক আগে তিনি ইন্তেকাল করেছেন।

মুহাম্মদ আশরাফুল বর্তমানে ইংল্যান্ডে রয়েছেণ। ফিটনেস ধরে রাখতে তিনি নিয়মিত ব্যায়াম ও খেলা চর্চা করে যাচ্ছেন।

মুহাম্মদ আশরাফুল সেখান থেকেই এক ভিডিও বার্তায় বলেন, পাঁচটা বছর ধরে অপেক্ষা করছি কবে আসবে ১৩ আগস্ট ২০১৮, আমি তাহলে আবার জাতীয় দলের জন্য বিবেচিত হবো, বিপিএল খেলব। আব্বা আজকে নাই, দুই বছর হচ্ছে। তিনি থাকলে সংবাদটা শুনে বেশ খুশি হতেন।

তিনি বলেন, আল্লাহ্‌র রহমতে এখন বেশ ভালো লাগছে। আমার ওপর থেকে সব বাধা উঠে গেছে। নিষেধাজ্ঞার সময়টাতে আমার পরিবারের সদস্যরা, আমার বন্ধুবান্ধব আমাকে অনেক সমর্থন দিয়েছে, সাহস জুগিয়েছে।

আশরাফুল নিজের জন্য দোয়া চেয়েছেন ভক্তদের। যেন ভালোভাবে আবার খেলায় ফিরতে পারেন।

হিজামার সেবা নিতে চলে আসুন আশ শিফায়...

পাঁচ বছর ক্রিকেটের বাইরে থাকা আশরাফুলকে জাতীয় দলে ফিরতে হলে অনেক কঠিন পরীক্ষায় উত্তীর্ণ হতে হবে। সেটা তিনি নিজেও জানেন। কাজটা কঠিন। জাতীয় দলে ফিরতে হলে তাকে অনেক কিছু করে দেখাতে হবে। ফিটনেস লেভেলটা নিয়ে যেতে হবে সর্বোচ্চ পর্যায়ে। পারফরমেন্সও করতে হবে আগের মতো।

অবশ্য গত ডিপিএলে এক মৌসুমে মোট পাঁচটি সেঞ্চুরি করে রেকর্ড গড়েন আশরাফুল। সে কারণে অনেক বিশ্লেষকের ধারণা তিনি আগের মতো খেলায় ফিরতে পারবেন। তার ফেরার জন্য যথেষ্ট প্রমাণ তিনি দেখাবে পারবেন বলেও তারা আশাবাদী।

ক্রিকেট অপারেশন্স কমিটির চেয়ারম্যান ও জাতীয় দলের সাবেক অধিনায়ক আকরাম খান বলেন, আশরাফুল যদি আন্তর্জাতিক ক্রিকেটে ফেরার মতো শারীরিক সক্ষমতা দেখাতে পারে এবং ঘরের ক্রিকেটে ভালো পারফর্ম করে, তাহলে তাকে বিবেচনায় আনা হতেও পারে।

তিনি বলেন, সন্দেহ নেই, আশরাফুল অনেক মেধাবী ব্যাটসম্যান। দেশকে কিছু ম্যাচ সে একাই জিতিয়েছে। তার আন্তর্জাতিক অভিজ্ঞতা আছে, সে জানে কখন কি করতে হবে। যার প্রমাণও সে দিয়েছে।

তবে জাতীয় দলের প্রধান নির্বাচক মিনহাজুল আবেদিন নান্নুর বলেছেন, এখন আশরাফুলকে নিয়ে কোনো চিন্তা ভাবনা করছি না। নিষেধাজ্ঞার পর খেলুক, দেখি কেমন খেলে। তারপর সিদ্ধান্ত নেব।

তিনি বলেন, আশরাফুল অনেকদিন জাতীয় দল তথা আন্তর্জাতিক ক্রিকেটে নেই। ঘরের ক্রিকেটের সঙ্গে যেটার মানের ফারাক বিস্তর। ওর ফিটনেস লেভেলটা আন্তর্জাতিক ক্রিকেট উপযোগী হতে হবে। পারফরমেন্সটাও হতে হবে তেমন।

ব্যবসার হিসাব নিয়ে জটিলতা আর নয়, ক্লিক করুন

কন্যা সন্তানের বাবা হলেন আশরাফুল

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ