শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সিরিয়ায় অস্ত্র গুদামে বিস্ফোরণ, নিহত ৩৯

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিরিয়ার ইদলিব প্রদেশের একটি অস্ত্র গুদামে ভয়াবহ বিস্ফোরণে অন্তত ৩৯ জন নিহত ও বহু মানুষ আহত হয়েছে। নিহতদের মধ্যে ১২টি শিশু রয়েছে। খবর বিবিসি-এর।

হাতেম আবু মারওয়ান নামে এক সিরীয় কর্মকর্তা জানান, তুরস্ক সীমান্তবর্তী সারমাদা শহরের একটি আবাসিক ভবনে বিস্ফোরণটি ঘটেছে। এতে মোট দুটি ভবন ধ্বংস হয়।

তিনি জানান, বিস্ফোরণে মৃতের সংখ্যা বাড়তে পারে কারণে আহতদের অনেকের অবস্থা আশংকাজনক এবং অনেকে ধ্বংস্তুপের মধ্যে আটকা পড়ে আছে। এছাড়া, অনেকে এখনো নিখোঁজ রয়েছে।

সিরিয়ান অবজারভেটরি ফর হিউম্যান রাইটসের প্রধান রামি আব্দেল রহমান জানিয়েছেন, প্রথমে নিহতের সংখ্যা ১২ জন বলে জানা গিয়েছিল। পরে ধ্বংসস্তুপ থেকে আরো কয়েকজনের মৃতদেহ উদ্ধার করা হয়েছে।

তিনি বলেন, ‘সারমাদার একটি আবাসিক এলাকায় থাকা অস্ত্র গুদামে এ বিস্ফোরণের ঘটনা ঘটেছে। তবে বিস্ফোরণের কারণ এখনো পরিষ্কার নয়।’

আব্দেল রহমান জানান, নিহতদের অধিকাংশ সিরিয়ার প্রাক্তন আল-কায়েদার সহযোগি সংগঠন হায়াত তাহরির আল-শামের যোদ্ধাদের পরিবারের সদস্য।

উল্লেখ্য, সিরিয়ার ইদলিব শহরটি দীর্ঘদিন ধরে বিদ্রোহীদের নিয়ন্ত্রণে রয়েছে।  ধ্বংস হওয়া ভবন দুটিও বিদ্রোহীদের নিয়ন্ত্রণে ছিল বলে জানা যায়।

সূত্র : বিবিসি, পার্সটুডে।

আরও পড়ুনইরান-রাশিয়াসহ ঐতিহাসিক কনভেনশনে সই করল ৫ দেশ

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ