শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


সালিশে প্রবাসীর স্ত্রীকে নির্যাতন: প্রধানমন্ত্রীর কার্যালয়ের নির্দেশে তদন্ত কমিটি গঠন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পরকিয়ার অপরাধে এক প্রবাসীর স্ত্রীকে বেত্রাঘাতের ঘটনায় দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে কুমিল্লা জেলা প্রশাসককে নির্দেশনা দেওয়া হয়েছে। নির্দেশনা অনুযায়ী একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে।

এ বিষয়ে কুমিল্লা জেলা প্রশাসক আবুল ফজল মীর বলেন, ‘সালিশ বৈঠকে প্রবাসীর স্ত্রীকে নির্যাতনের ঘটনায় তদন্ত করে দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নিতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দেশনা এসেছে। আমি দাউদকান্দি উপজেলার নির্বাহী কর্মকর্তা একটি তদন্ত কমিটি করতে নির্দেশ দিয়েছি।’

নির্দেশ অনুযায়ী উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার কার্নিজ আফরোজকে প্রধান করে তিন সদস্যের একটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানান দাউদকান্দি উপজেলা নির্বাহী কর্মকর্তা মাহবুবুল আলম।

পুলিশ সূত্রে জানা যায়, গত ৩১ জুলাই রাত ১০টার দিকে ‘পরকীয়ায় জড়িত’ অভিযোগে দাউদকান্দি বারপাড়া গ্রামের আলম নামে এক ব্যক্তিকে ডেকে এনে জোর করে ওই গৃহবধূর ঘরে আটকে রাখে অভিযুক্ত ব্যক্তিরা। আটক দু’জনের ওপর রাতভর দফায় দফায় নির্যাতন চালায় প্রবাসী কবিরের ভাই সাইফুল, বাবুল, মিন্টু, মোস্তাক ও আরেক ভাই খোকনের স্ত্রী।

পরদিন সকালে স্থানীয় ইউপি চেয়ারম্যান মনির হোসেন তালুকদারের উপস্থিতিতে সামাজিক বিচারের আয়োজন করা হয়। সালিশ বৈঠক চলাকালে প্রতিবেশী মিন্টু মাতব্বরদের নির্দেশে লাঠি দিয়ে ওই নারীকে পেটানো হয়। এছাড়া পেটানো হয় আলমকেও।

এ ঘটনায় ওই নারীর বোন বাদী হয়ে পাঁচজনকে আসামি করে দাউদকান্দি মডেল থানায় একটি মামলা দায়ের করেছেন। পরে পুলিশ এ ঘটনার সঙ্গে জড়িত দু’জনকে গ্রেফতার করে।

দাউদকান্দি মডেল থানার ওসি আলমগীর হোসেন বলেন, মামলায় প্রধান আসামি সাইফুলসহ আরেক আসামি বাবুলকে গ্রেফতার করা হয়েছে। একজন আদালত থেকে জামিন নিয়েছে। বাকি আসামিদের গ্রেফতার করতে পুলিশ অভিযান চালাচ্ছে।

আরও পড়ুন: স্বামীকে পরকীয়া থেকে মুক্ত রাখতে মেনে চলুন ৮ নিয়ম

ব্যবসার হিসাব নিয়ে জটিলতা আর নয়, ক্লিক করুন

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ