বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


ইমরান-রুহানি ফোনালাপ; সম্পর্ক শক্তিশালি করার আহ্বান

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: পাকিস্তানের সঙ্গে সকল ক্ষেত্রে বিশেষ করে অর্থনৈতিক ক্ষেত্রে সহযোগিতা শক্তিশালী করার আগ্রহ প্রকাশ করেছেন ইরানের প্রেসিডেন্ট হাসান রুহানি। বুধবার রাতে পাকিস্তানের সম্ভাব্য প্রধানমন্ত্রী ও তেহরিকে ইনসাফ পার্টির নেতা ইমরান খানের সঙ্গে এক ফোনালাপে এ আগ্রহ প্রকাশ করেন। খবর দ্যা ডন-এর।

পাকিস্তানের সাম্প্রতিক পার্লামেন্ট নির্বাচনে তেহরিকে ইনসাফ পার্টির বিজয়ে ইমরান খানকে অভিনন্দন জানিয়ে রুহানি আশা প্রকাশ করেন, ইমরানের শাসনামলে ইরান ও পাকিস্তানের সম্পর্ক আগের চেয়ে অনেক বেশি আন্তরিক ও গভীর হবে।

তেহরানের সঙ্গে ইসলামাবাদের সহযোগিতা শক্তিশালী করার যে আগ্রহ এর ইমধ্যে ইমরান খান প্রকাশ করেছেন তাকে সাধুবাদ জানিয়ে প্রেসিডেন্ট রুহানি বলেন, অর্থনৈতিক ও বাণিজ্যিক সম্পর্কের ক্ষেত্রে অবশ্যই বন্ধুপ্রতীম প্রতিবেশী দু’টি দেশকে অনেক বেশি অগ্রসর হতে হবে।

ফোনালাপে আগামী অক্টোবরে তেহরানে অনুষ্ঠেয় এশীয় দেশগুলোর শীর্ষ নেতাদের এক সম্মেলনে অংশগ্রহণের জন্য ইমরান খানকে আমন্ত্রণ জানান রুহানি। ওই শীর্ষ সম্মেলনে অংশগ্রহণের দৃঢ় ইচ্ছা প্রকাশ করেছেন ইমরান খান।

পাকিস্তানের সাবেক ক্রিকেটার ইমরান খানও ইরানের সঙ্গে বাণিজ্যিক সম্পর্ক শক্তিশালী করার আগ্রহের কথা জানান। অতীতের যেকোনো সময়ের চেয়ে তার শাসনামলে ইরানের সঙ্গে পাকিস্তানের সম্পর্ক শক্তিশালী হবে বলে ইমরান খান প্রত্যয় ব্যক্ত করেন।

সূত্র: ডন নিউজ।

[যারা ব্যবসা ও ব্যবসার হিসাব নিয়ে জটিলতায় রয়েছেন তাদের জন্য এলো বিসফটি।  ব্যবসাকে সহজ ও হাতের মুঠোয় নিন বিসফটির সাহায্যে- রেজিস্ট্রেশন করুন বিসফটিতে।]

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ