শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


শিক্ষার্থীরা হাসিমুখে ক্লাসে ফেরত গেছে: আল জাজিরাকে ইনু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: বাংলাদেশের আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলা নিয়ে বাংলাদেশ সরকারের প্রতিক্রিয়া নিয়েছে আল জাজিরা। এই লক্ষ্যে বুধবার তারা সরকারের তথ্যমন্ত্রী হাসানুল হক ইনু’র এক সাক্ষাৎকার নিয়েছে।

এই সাক্ষাৎকারে মন্ত্রী বলেছেন, কিছু সুযোগসন্ধানী পরিকল্পিতভাবে ছাত্রদের মাঝে মিথ্যে গুজব রটিয়ে এই আন্দোলনে তাদের প্ররোচিত করেছে। ছাত্রদের সঙ্গে সরকারের কোন বিরোধ নেই, এমনকি তাদের সঙ্গে সরকারি দলের কোন গুরুতর সংঘর্ষ হয়নি।

এই সংঘর্ষ হয়েছে যারা অপশক্তি তাদের বিরুদ্ধে। তবে আমি স্বীকার করছি, এসব সংঘর্ষে অল্প কিছু ছাত্র আহত হয়েছে, যার মাত্রা ছিলো খুবই সামান্য। তাদের সকলেই প্রাথমিক চিকিৎসার পর ঘরে ফিরে যেতে পেরেছে। সংঘর্ষে আহত সাধারণ ছাত্র এবং রাজনৈতিক সংগঠনের ছাত্ররা সকলেই সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছে।এখানে মারাত্মক কোন হতাহতের ঘটনা ঘটেনি।

এসময় আল জাজিরার পক্ষ থেকে তাকে প্রশ্ন করা হয়, শিশু-কিশোরদের বৃহৎ এই আন্দোলনের প্রথম দিন থেকেই সরকার একে ভুলভাবে সামলেছে কিনা?

এমন প্রশ্নের উত্তরে তথ্যমন্ত্রী ইনু বলেন, আমি মনে করিনা এটি শিশু-কিশোরদের দ্বারা সংগঠিত একটি বৃহৎ আন্দোলন। সরকার এই আন্দোলনকে সঠিকভাবেই সামলেছে বলে আমি মনে করি। সকল শিশু হাঁসিমুখে তাদের নিজ নিজ শিক্ষা প্রতিষ্ঠানের নিয়মিত ক্লাসে অংশ নিচ্ছে। এই ক্ষেত্রে যারা আওয়াজ তুলছেন যে, সরকার অন্যায়ভাবে এই আন্দোলন দমন করেছে তাদের অভিযোগ বস্তুনিষ্ঠ নয়। এসময় তিনি আরো বলেন, শিক্ষার্থীরা শ্রেণিকক্ষে ফিরে গেলেও তারা আনন্দিত কারণ সরকার তাদের সকল দাবি-দাওয়া পূরণের কাজ শুরু করেছে।

এরপর আল- জাজিরার পক্ষ থেকে তাকে জিজ্ঞেস করা হয়, আপনি শুধু হ্যাঁ বা না’র মাধ্যমে জবাব দিন বাংলাদেশে ইতোপূর্বে কোটা আন্দোলনকারীদের ওপর দমন-পীড়ন চালানো হয়েছে কিনা?

তবে উত্তরে কোটা আন্দোলনের কথা স্বীকার করলেও, আন্দোলনকারীদের ওপর নির্যাতন নিয়ে কোন কথা বলেননি তথ্যমন্ত্রী। আল জাজিরা।

আরও পড়ুন: মগবাজারে চাপা দেয়া বাসের মালিকের জামিন, চালকের নাকচ

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ