শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


ড্রোন আক্রমণে বেঁচে গেলেন ভেনেজুয়েলার প্রেসিডেন্ট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ভেনেজুয়েলার প্রেসিডেন্ট নিকোলাস মাদুরো ড্রোন আক্রমণে একটি গুপ্তহত্যার চেষ্টা সামলিয়েছেন। ড্রোনটি ভারি বিস্ফোরক বহন করছিলো। শনিবার(৪ অগাস্ট) মাদুরো সেনাবাহিনীর ৮১তম প্রতিষ্ঠাবার্ষিকীতে ভাষণ দেওয়া সময় এই হামলা চালানো হয়। হামলায় সাত সৈন্য আহত হয়।

মাদুরো এই হামলার জন্য যুক্তরাষ্ট্রে ও কলম্বিয়াকে দায়ী করেন বলে জানায় বিবিসি। ঘটনায় জড়িত থাকার সন্দেহে বেশ কয়েকজনকে আটক করা হয়েছে।

ভিডি ফুটেজে দেখা যায়, ড্রোন হামলায় মাদুরো হতবুদ্ধি হয়ে যান। নিরাপত্তারক্ষীরা তাকে রক্ষার চেষ্টা করে। সেনা সদস্যদের এদিক ওদিক দৌড়াতে দেখা যায়।

ভেনেজুয়েলার যোগাযোগ মন্ত্রী জর্জ রদ্রিগেজ জানান, নিকোলাস মাদুরো সেনাবাহিনীর প্রতিষ্ঠাবার্ষিকীতে ভাষণ দিচ্ছিলেন। বিস্ফোরক বোঝাই ড্রোনটি প্রেসিডেন্টের খুব কাছেই বিস্ফোরিত হয়। বিরোধী ডানপন্থীদের এই হামলায় হাত রয়েছে বলে রদ্রিগেজ দাবি করেন।

এদিকে, জাতির উদ্দেশ্যে দেওয়া এক ভাষণে নিকোলাস মাদুরো বলেন, একটি উড়ন্ত বস্তু আমার পাশেই খুব বড় ধরনের বিস্ফোরণ ঘটায়। পরপর দুটি বিস্ফোরণের ঘটনা ছিল।

তিনি আরও বলেন, কলম্বিয়ার প্রেসিডেন্ট জুয়ান ম্যানুয়েল এই হামলার পিছনে রয়েছে তাতে কোন সন্দেহ নেই। যুক্তরাষ্ট্র মদদদাতা হিসেবে ছিল বলেও তিনি দাবি করেন।

তবে কলম্বিয়ার পক্ষ থেকে এ ঘটনায় জড়িত থাকার দাবি অস্বীকার করা হয়েছে।

নিকোলাস মাদুরো গত মে মাসে ছয় বছরের জন্য প্রেসিডেন্ট হিসেবে পুনরায় নির্বাচিত হন। তার বিরুদ্ধে প্রতিপক্ষকে নিপীড়ন ও এককভাবে ক্ষমতা ভোগদখলের অভিযোগ রয়েছে।

আরও পড়ুনফিলিস্তিনিদের জন্য আসা ত্রাণবাহী জাহাজ আটকে দিল ইসরায়েল

আরএম/


সম্পর্কিত খবর