শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইসরায়েলি অবৈধ অবরোধ ভাঙার অঙ্গীকার হামাসের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গাজার ওপর ইসরায়েলের আরোপিত অবৈধ অবরোধ চূড়ান্তভাবে ভাঙার অঙ্গীকার ব্যক্ত করে হামাস নেতা হোসাম বাদরান বলেছেন, ‘এই কর্মসূচি আমাদের গর্বিত করেছে। এই অবরোধ ভাঙার জন্য যা প্রয়োজন তার মূল্য দেবে হামাস।’

শনিবার ফিলিস্তিনিদের চলমান গ্রেট মার্চ অব রিটার্ন কর্মসূচিতে রাখা বক্তব্যে তিনি এ নকথা বলেন।

হোসাম বাদরান বলেন, আমাদের জনগণ কখনোই আত্মসমর্পণ করবে না। ফিলিস্তিনিদের ঐতিহাসিক ভূমির প্রতিটি ইঞ্চির স্বাধীনতা লাভের আগ পর্যন্ত কখনোই আমরা সাদা পতাকা ওড়াবো না।

প্রসঙ্গত, নির্বাসনে থাকা বাদরান বৃহস্পতিবার গাজায় পৌঁছান। আন্তর্জাতিক হামাস নেতাদের সঙ্গে ফিলিস্তিনের অভ্যন্তরীণ মীমাংসার অংশ হিসেবে তিনি গাজায় আসেন। ইসরায়েল ও প্রতিরোধী শক্তিগুলোর মধ্যে সম্ভাব্য যুদ্ধবিরতির অংশ হিসেবে এই আলোচনা অনুষ্ঠিত হচ্ছে।

উল্লেখ্য, ২০০৭ সালে গাজার ক্ষমতায় আসে ফিলিস্তিনিদের স্বাধীনতাকামী সংগঠন হামাস। মূলত এরপর থেকেই গাজার ওপর অবরোধ আরোপ করে ইসরায়েল ও মিসর। তখন থেকে রাফা সীমান্ত বন্ধ করে দেওয়া হয়।

এতে অবরুদ্ধ হয়ে পড়েন গাজার প্রায় ২০ লাখ মানুষ। বহির্বিশ্ব থেকে প্রায় বিচ্ছিন্ন হয়ে পড়েন তারা। ওই অবরোধ ভাঙার পরিকল্পনার কথা বলেছেন হোসাম বাদরান। তিনি বলেন, আমাদের বিরুদ্ধে সব ষড়যন্ত্র মোকাবিলা করে তারা যা দখল করে নিয়েছে তা ফিরে পাওয়ার অধিকার আমাদের রয়েছে।

আরও পড়ুন: ফিলিস্তিনিদের জন্য আসা ত্রাণবাহী জাহাজ আটকে দিল ইসরায়েল

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ