106965

ফেসবুক বন্ধের প্রস্তাব পুলিশের, সরকারের না

আওয়ার ইসলাম: নিরাপদ সড়কের দাবিতে সাধারণ শিক্ষার্থীদের অরাজনৈতিক আন্দোলনকে ঘিরে গুজব ও অপপ্রচার নিয়ন্ত্রণে পুলিশের পক্ষ থেকে ফেসবুক বন্ধের প্রস্তাব করা হলেও তা সরকার নাকচ করে দিয়েছে।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে চলমান ছাত্র আন্দোলন নিয়ে অনির্ধারিত আলোচনা হয়। বেঠক শেষে স্বরাষ্ট্রমন্ত্রী সাংবাদিকদের এ তথ্য নিশ্চিত করেচেন।

তিনি বলেন, আন্দোলনে ব্যর্থ বিএনপি-জামায়াত আগেও এ ধরনের ষড়যন্ত্র-চক্রান্তের মাধ্যমে ফায়দা লুটার চেষ্টা করেছে। এখনও তাই করছে। তবে সরকার সতর্ক রয়েছে। ষড়যন্ত্রকারীদের চিহ্নিত করার পাশাপাশি তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে। ফলে উদ্বিগ হওয়ার কিছু নেই।

সদস্যদের প্রশ্নের জবাবে তিনি বলেন, গুজব ও অপপ্রচারের কারণে পুলিশের পক্ষ থেকে ফেসবুক বন্ধের প্রস্তাব করা হয়েছিল। কিন্তু তা নাকচ করে দিয়েছেন প্রধানমন্ত্রী। তথ্য-প্রযুক্তির সুবিধা যাতে কেউ অপব্যবহার করতে না পারে সে বিষয়ে সরকার সতর্ক রয়েছে।

রোববার জাতীয় সংসদ ভবনে অনুষ্ঠিত ওই বৈঠকে চলমান ছাত্র আন্দোলন নিয়ে অনির্ধারিত আলোচনা হয়। কমিটির সভাপতি টিপু মুনশির সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকের শেষ পর্যায়ে অনির্ধারিত এই আলোচনার সূত্রপাত করেন কমিটির সদস্য আবু সাঈদ আল মাহমুদ স্বপন।

পরে আলোচনায় অংশ নেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন, বিরোধী দলীয় হুইপ মো. ফখরুল ইমাম, মো. মোজাম্মেল হোসেন, মো. ফরিদুল হক খান, আবুল কালাম আজাদ ও কামরুননাহার চৌধুরী।

বৈঠক শেষে কমিটির সভাপতি টিপু মুনশি সাংবাদিকদের বলেন, বিষয়টি নিয়ে আলোচনা উঠলে মন্ত্রণালয়ের পক্ষ থেকে বলা হয়েছে, শিক্ষার্থীদের দাবি যৌক্তিক। তাদের দাবিগুলো সরকার মেনে নিয়েছে এবং বাস্তবায়ন হচ্ছে। এখন শিক্ষার্থীদের আবেগকে ব্যবহার করে যারা নাশকতার অপচেষ্টা করছে তাদের শক্ত হাতে দমন করা হবে।

আরও পড়ুন: চুমু’ বেরিয়েছে মুখ ফসকে, আমি দু:খিত: কাদের

আরএম/

ad

পাঠকের মতামত

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *