শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আবারো মাঠে শিক্ষার্থীরা; চলছে প্রতিবাদ মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মদ
আওয়ার ইসলাম

নিরাপদ সড়ক ও দুই শিক্ষার্থীকে বাসচাপায় ‘হত্যার’বিচারসহ নয় দফা দাবিতে বৃহস্পতিবার (২ আগস্ট)  পঞ্চম দিনের মতো রাজধানীর ধানমন্ডীতে সিটি কলেজ মোড়ে সড়ক অবরোধ করেছে শিক্ষার্থীরা।  সকাল ১০টায় পুরনো ঢাকার কবি নজরুল সরকারি কলেজের সামনে হাজির হতে থাকে আশপাশের স্কুল কলেজের শিক্ষার্থীরা।তারা নিরাপদ সড়ক চাই দাবিতে কবি নজরুল কলেজের সামনে থেকে তাতি বাজারের দিকে যাচ্ছে মিছিল নিয়ে।

এদিকে, উত্তরার আব্দুল্লাহপুর থেকে বিমানবন্দর পর্যন্ত সড়কে অবস্থান নিয়েছে  শিক্ষার্থীরা। রাজধানীর আসাদগেট, সায়েন্সল্যাবও মৌচাক এলাকার রাস্তাও অবরোধ করেছে। নারায়ণগঞ্জসহ দেশের বিভিন্ন স্থানে এ বিক্ষোভ কর্মসূচীতে অংশ নিয়েছে স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

তারা বুধবারের মতো রাস্তায় গাড়ি থামিয়ে কাগজপত্র ও চালকদের লাইসেন্স চেক করছে।  শিক্ষার্থীরা মিছিল থেকে তাদের ৯ দফা দাবির সমর্থনে নানা শ্লোগান দিচ্ছে।

গত রবিবার জাবালে নূর পরিবহনের একটি বাসচাপায় শহীদ রমিজ উদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই ছাত্রছাত্রী নিহত হন। এর প্রতিবাদে শিক্ষার্থীরা আন্দোলনে নামে। বুধবার চতুর্থ দিনের মাথায় শিক্ষার্থীদের আন্দোলন ঢাকার পর চট্টগ্রাম, বরিশালসহ দেশের বিভিন্ন শহরে ছড়িয়ে পড়ে।

এদিকে, সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুর ঘটনায় উদ্ভূত পরিস্থিতিতে আজ সারা দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে সরকার। গতকাল বুধবার রাতে মৌখিক নির্দেশনায় এই বন্ধের ঘোষণা দেন শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব মো. সোহরাব হোসাইন।

আরও পড়ুন: রাজধানীর সড়কে বাস নেই, চলছে শ্রমিকদের বিক্ষোভ

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ