শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সড়ক দূর্ঘটনা ইস্যুতে ইশা ছাত্র আন্দোলনের মানববন্ধন কাল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সড়কে অব্যাহত প্রাণহানী ও আন্দোলনরত শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে আগামী ২ আগস্ট  (বৃহস্পতিবার) বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাব চত্বরে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হবে।

অনুষ্ঠিতব্য মানববন্ধনে ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ সভাপতিত্ব করবেন।

ইসলামী শাসনতন্ত্র ছাত্র আন্দোলন-এর কেন্দ্রীয় সভাপতি শেখ ফজলুল করীম মারুফ ও সেক্রেটারি জেনারেল এম. হাছিবুল ইসলাম বুধবার এক যৌথ বিবৃতিতে এ তথ্য নিশ্চিত করেছেন।

বিবৃতিতে বলা হয়, দেশে প্রতিনিয়ত অসংখ্য মানুষ সড়ক দূর্ঘটনায় প্রাণ হারাচ্ছে। রাজধানীতে গত ১০ বছরে প্রায় ৫ হাজার ৮ শত ৬৭টি সড়ক দুর্ঘটনা ঘটে। এতে মৃতের সংখ্যা ২ হাজার ৬ শত ১৮ জন।

আর এই সড়ক দুর্ঘটনার মূল কারণ হচ্ছে- দেশে ফিটনেসবিহীন গাড়ী, লাইসেন্সবিহীন চালক, অদক্ষ ট্রাফিক পুলিশ ইত্যাদি। দেশে কোথাও সড়ক আইনের যথাযথ ব্যবহার হচ্ছে না।সড়কে অব্যাহত প্রাণহানী রোধে সংসদে বিশেষ আইন পাশ করার দাবি জানান তারা।

সাথে সাথে সর্বস্তরের ছাত্র জনতাকে আগামীকাল বিকাল ৩টায় জাতীয় প্রেসক্লাব চত্ত্বরে ‘সড়কে অব্যাহত প্রাণহানী ও শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে’ মানববন্ধন সফল করার আহ্বান জানান।

উল্লেখ্য, দুই বাসের প্রতিযোগিতায় গত রবিবার কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। পরে দুই বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ। ঘাতক চালকের মৃত্যুদণ্ড ও নিরাপদ সড়কের দাবিতে সেই থেকে আন্দোলন করছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ৭ দফা দাবিতে কালও বিক্ষোভ করবে শিক্ষার্থীরা

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ