শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


বৃহস্পতিবার দেশের সকল শিক্ষা প্রতিষ্ঠান বন্ধ ঘোষণা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: শিক্ষার্থীদের নিরাপদ ও নিরাপত্তার কথা বিবেচনা করে বৃহস্পতিবার সকল শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার সিদ্ধান্ত নিয়েছে শিক্ষা মন্ত্রণালয়। সার্বিক পরিস্থিতি বিবেচনা করে এ সিদ্ধান্ত নেওয়ার কথা জানিয়েছেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

বুধবার (১ আগস্ট) বিকেলে স্কুল বন্ধ রাখার সিদ্ধান্তের কথা জানিয়ে অভিভাবকদের মোবাইলে ম্যাসেজ দিচ্ছেন শিক্ষা প্রতিষ্ঠানের প্রধানরা। এ ছাড়া কোনো কোনো স্কুলে আজ ক্লাস চলাকালেই বৃহস্পতিবার স্কুল বন্ধ থাকার কথা জানিয়ে দেয়া হয়েছে।

বন্ধের কারণ বলা না হলেও বাসচাপায় শহীদ রমিজউদ্দিন স্কুল অ্যান্ড কলেজের দুই শিক্ষার্থীর মৃত্যুকে কেন্দ্র করে রাজধানীতে রাস্তা অবরোধের ফলে সৃষ্ট পরিস্থিতিতে শিক্ষা মন্ত্রণালয়ের অঘোষিত নির্দেশে স্কুল বন্ধ রাখা হচ্ছে বলে জানা গেছে।

ভিকারুননিসার এক অভিভাবক ক্ষুদে বার্তা পাওয়ার কথা স্বীকার করে বলেন, এমনিতেও ভয়ে সন্তানকে স্কুলে পাঠাচ্ছি না। কর্তৃপক্ষ ভালো সিদ্ধান্ত নিয়েছে

দুই বাসের প্রতিযোগিতায় গত রবিবার কুর্মিটোলায় বাস চাপায় শহীদ রমিজ উদ্দিন কলেজের দুই শিক্ষার্থী নিহত হয়। এ ঘটনায় আহত হয় আরো বেশ কয়েকজন শিক্ষার্থী। পরে দুই বাসের চালক ও হেলপারকে গ্রেফতার করেছে পুলিশ। ঘাতক চালকের মৃত্যুদণ্ড ও নিরাপদ সড়কের দাবিতে সেই থেকে আন্দোলন করছে বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা।

আরও পড়ুন: ৭ দফা দাবিতে কালও বিক্ষোভ করবে শিক্ষার্থীরা

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ