শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


জিয়ার বিচার করতে না পারায় প্রধানমন্ত্রীর দু:খ প্রকাশ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জিয়াউর রহমানের বিচার করতে না পারায় দ:খ প্রকাশ করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।তিনি বলেন, জিয়ার যা পরিণতি হয়েছিল, তা তার অবধারিত। তবে আমার দুঃখ একটাই যে তার বিচারটা আমি করতে পারলাম না। তার আগেই সে মরে গেল।

বঙ্গবন্ধুর সব খুনিদের বিচার এবং অনেককে শাস্তি প্রদান করা হলেও জিয়া আগেই ঘটনাচক্রে নিহত হওয়ায় তাকে এই হত্যার বিচারের মুখোমুখি করা যায়নি।

জাতীয় শোক দিবস উপলক্ষে আজ বুধবার কৃষক লীগের রক্তদান কর্মসূচির উদ্বোধনী অনুষ্ঠানে বঙ্গবন্ধু কন্যা এসব কথা বলেন।

ধানমণ্ডির ৩২ নম্বর সড়কে কৃষক লীগের সভাপতি মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে এ অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

তিনি বলেন, ‘জিয়াউর রহমান এই হত্যার সঙ্গে সম্পূর্ণ জড়িত ছিল বলেই বঙ্গবন্ধুর খুনিদের দূতাবাসে চাকুরি দিয়ে পুরষ্কৃত করে। আমাকে আর রেহানাকে দেশে আসতে দেয়নি। রেহানার পাসপোর্ট আটকে দেওয়া হয়েছিল। বাংলাদেশের ইতিহাস থেকে জাতির পিতার নাম মুছে ফেলা হয়েছিল। বিকৃত ইতিহাস এদেশের মানুষকে শোনানো হয়েছিল। কিন্তু ইতিহাস মুছে ফেলা যায় না। সত্যকে চাপিয়ে রাখা যায় না।’

তিনি আরো বলেন, জিয়া ঘাতকদের বলেছিলেন এগিয়ে যাও, আমি আছি। খুনি মোশতাক আমাদের দলেই ছিল, তবু সে বেইমানি ও মুনাফেকি করেছিল। অথচ তিন মাসও ক্ষমতায় থাকতে পারেনি।

কৃষক লীগের সভাপতি আলহাজ মোতাহার হোসেন মোল্লার সভাপতিত্বে সভায় আওয়ামী লীগের উপদেষ্টা পরিষদের সদস্য ও শিল্পমন্ত্রী আমির হোসেন আমু, স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিম, কৃষক লীগের সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খন্দকার শামসুল হক রেজা বক্তব্য রাখেন।

অনুষ্ঠানের এক পর্যায়ে কৃষক লীগের মুখপাত্র ‘কৃষক কণ্ঠ’র মোড়ক উন্মোচন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ সময় তিনি কর্মসূচি ঘুরে ঘুরে দেখেন।

আরও পড়ুন: ৭ দফা দাবিতে কালও বিক্ষোভ করবে শিক্ষার্থীরা

আরএম/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ