শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন মাওলানা মিজবাহ উদ্দিন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ইকবাল আজিজ
কক্সবাজার

মেধার স্বীকৃতি স্বরূপ প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ পেলেন কক্সবাজার জেলার মেধাবী তরুণ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ইসলামিক স্টাডিজ বিভাগের শিক্ষার্থী মাওলানা মিজবাহ উদ্দীন। তিনি  কলা ফ্যাকাল্টিতে সর্ব্বোচ্চ স্কোর অর্জন করায় এ পদকে ভূষিত হন।

বুধবার (২৫ জুলাই) সকাল ১১টায় প্রধানমন্ত্রীর কার্যালয়ের শাপলা মিলনায়তনে প্রধানমন্ত্রীর হাত থেকে মাওলানা মিসবাহ উদ্দিন স্বর্ণপদক গ্রহণ করেন।

মিসবাহ উদ্দিন  কক্সবাজার পৌরসভাস্থ তারাবনিয়ারছড়ার মরহুম মাওলানা ফুরকান আহমদের ছোট ছেলে।

কক্সবাজারের পোকখালী মাদরাসায় প্রাথমিক পড়ালেখা শেষ করে পটিয়া মাদরাসা থেকে দাওরায়ে হাদীস( মাস্টার্স) পাশ করেন ৷ পাশাপাশি তিনি চট্টগ্রামস্থ দারুল মা'রিফে আরবী সাহিত্য ও চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে ইসলামিক স্টাডিজে মেধা ও সুনামের সাথে পড়ালেখা চালিয়ে যান ৷ বর্তমান কক্সবাজার তানজিমুল উম্মায় খেদমতে আছেন ৷

বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক ড. আব্দুল মান্নানের সভাপতিত্বে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রদান অনুষ্ঠানে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ, শিক্ষা মন্ত্রনালয়ের মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক বিভাগের সচিব সোহরাব হোসাইন, ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারী, উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমানসহ বিভিন্ন সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের কর্তাব্যক্তিরা।

উল্লেখ্য, সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ১৬৩ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদক-২০১৭ প্রদান করা হয়েছে। ২০০৫ সাল থেকে বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) মেধাবী শিক্ষার্থীদের লেখাপড়ায় উৎসাহ প্রদান করতে প্রধানমন্ত্রী স্বর্ণপদক প্রবর্তন করা হয়।

আরও পড়ুন: প্রধানমন্ত্রী স্বর্ণপদক পেলেন ইবির পাঁচ মেধাবী তরুণ

আরএম/

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ