বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


মিসবাহুর রহমানের নেতৃত্বে আসছে আরেকটি ইসলামিক জোট

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: আগামী ২১ জুলাই বাংলাদেশ ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান মিসবাহুর রহমান চৌধুরীর নেতৃত্বে নতুন একটি জোটের আত্মপ্রকাশ ঘটবে বলে জানিয়েছে বাংলা ট্রিবিউন।

পত্রিকাটির এক প্রতিবেদনে জানা যায়, গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্টের চেয়ারম্যান অ্যাডভোকেট নুরুল ইসলাম এই জোটের সমন্বয়কের দায়িত্ব পালন করবেন। তিনিই হবেন সম্ভাব্য এ জোটের মহাসচিব।

সম্ভাব্য এ জোটের নাম রাখা হয়েছে, ‘পিপলস ডেমোক্রেটিক অ্যালায়েন্স।’

জোট গঠনের সঙ্গে যুক্ত একাধিক সূত্র জানায়, এই জোট গঠনের পর প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে জোট নেতাদের সাক্ষাৎ করার সম্ভাবনা রয়েছে। ওই সাক্ষাতের ওপর নির্ভর করছে আরও অন্তত চারটি নিবন্ধিত রাজনৈতিক দলের জোটে অংশগ্রহণ।

নতুন জোটের শরিক হতে ১০টি রাজনৈতিক দল ইতোমধ্যে সম্মতি দিয়েছে। এই দলগুলো হচ্ছে— বাংলাদেশ ইসলামী ঐক্যজোট (মিসবাহ), গণতান্ত্রিক ইসলামিক মুভমেন্ট, বাংলাদেশ ইসলামিক পার্টি (রশিদ), বাংলাদেশ ডেমোক্রেটিক ফ্রন্ট (রুমা আলী), ন্যাশনাল আওয়ামী পার্টি (হাসরত খান ভাসানী), বাংলাদেশ জমিয়তে দারুস সুন্নাহ (শাহ মুস্তাকিম বিল্লাহ সিদ্দীকি), বাংলাদেশ গণ কাফেলা (হাকিম গোলাম মোস্তফা), বাংলাদেশ জনসেবা আন্দোলন (ফখরুল ইসলাম, সাবেক নেতা খেলাফত আন্দোলন), ইমাম-উলামা কল্যাণ পার্টি (জহিরুল ইসলাম) এবং ইসলামী পেশাজীবী পরিষদ (ক্যাপ্টেন রেজাউল করিম চৌধুরী)।

এছাড়া, জোট গঠনের পর আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ হলে আরও চারটি নিবন্ধিত রাজনৈতিক দল এই জোটে যুক্ত হবে বলে আশাবাদ ব্যক্ত করেছেন জোটের নেতারা।

এই দলগুলো হচ্ছে— মুসলিম লীগ (আবুল খায়ের), পিডিবি (ফেরদৌস আহমম কোরেশী), জাতীয় পার্টি (এম এ মতিন) ও জাকির হোসেনের নেতৃত্বাধীন গণফ্রন্ট। উল্লেখ্য, গত ৩০ মার্চ গণফ্রন্টের নেতৃত্বে চারটি নিবন্ধিত দলের সমন্বয়ে একটি জোট গঠিত হয়।

অ্যাডভোকেট নুরুল ইসলাম জানান, আগামী ২১ জুলাই আমরা হোটেল রাহমানিয়ায় আত্মপ্রকাশ অনুষ্ঠান করবো।’

তিনি জানান, ওইদিন সকাল ১১টায় দৈনিক বাংলার মোড়ের কাছে হোটেল রাহমানিয়ায় সংবাদ সম্মেলন করবে পিপলস ডেমোক্রেটিক অ্যালায়েন্স।

ইসলামী সাংস্কৃতিক জোটের পূর্ণাঙ্গ কমিটি ঘোষণা; স্থান পেলেন যারা

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ