শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আবার আতঙ্কে ঢাবি শিক্ষার্থীরা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : কোটা সংস্কার আন্দোলনকারীদের ওপর হামলার ঘটনায় আবার আতঙ্ক দেখা দিয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের মধ্যে। ওই আন্দোলনে অংশগ্রহণকারীদের অধিকাংশই ঢাবির শিক্ষার্থী। মারধরের ঘটনায় তাদের মধ্যে গত এপ্রিলের সুফিয়া কামাল হলের আতঙ্ক আবার ছড়িয়ে পড়েছে।

শনিবার (৩০ জুন) শাহবাগে পাবলিক লাইব্রেরি ও ঢাবির কেন্দ্রীয় লাইব্রেরির সামনে দফায় দফায় আন্দোলনকারীদের মারধর করা হয়। আন্দোলনকারীরা এ জন্য ঢাবি ছাত্রলীগকে দায়ী করছেন। এদিন দুপুরে সংবাদ সম্মেলন করার জন্য ঢাবি ক্যাম্পাসে জড়ো হচ্ছিলেন আন্দোলনকারীরা।

রাস্তায় পড়ে থাকা মারধরের শিকার একজন বলেন, আগামীকাল ১ জুলাই বিশ্ববিদ্যালয়ের ৯৭তম প্রতিষ্ঠাবার্ষিকী। এ উপলক্ষে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের বিভিন্ন কর্মসূচি রয়েছে। তবে আগের দিনই এমন ঘটনা ঘটায় ক্যাম্পাসে থমথমে অবস্থা বিরাজ করছে। উদ্বেগ দেখা দিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীদের মধ্যে।

রাষ্ট্রবিজ্ঞান বিভাগের তৃতীয় বর্ষের এক শিক্ষার্থী বলেন, আমরা এ আন্দোলনের সঙ্গে শুরু থেকে আছি। কিন্তু যেভাবে আমাদের ওপর ছাত্রলীগের নেতারা নানা রকমের চাপ সৃষ্টি করছেন, তাতে আমরা এ আন্দোলনে এখন সক্রিয় থাকতে পারছি না। আমরা সাধারণ শিক্ষার্থীরা আতঙ্কে আছি।

বিশ্ববিদ্যালয়ের সমাজকল্যাণ ও গবেষণা ইনস্টিটিউটের চতুর্থ বর্ষের আরেক শিক্ষার্থী বলেন, বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের ওপর এভাবে ছাত্রলীগ হামলা করলে আমাদের মধ্যে আতঙ্কে বিরাজ করবে–এটাই স্বাভাবিক। ছাত্রলীগ আন্দোলনকারীদের ওপর হামলা করেছে। এখন আমাদের যে কারও ওপর যেকোনও সময় চড়াও হতে পারে।

তাবলিগী সাথীদের বাড়ি-ঘরে অগ্নিসংযোগ; কোটি টাকার মালামাল লুট

এসএস


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ