শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ইসলাম এখন বাজে টার্গেটে পরিণত হয়েছে : পররাষ্ট্রমন্ত্রী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : পররাষ্ট্রমন্ত্রী আবুল হাসান মাহমুদ আলী বলেছেন, বর্তমান বিশ্বে ধর্মীয় অসহিষ্ণুতা ও সন্ত্রাসী কর্মকাণ্ডের উসকানি দেয়ার ঘটনা দুর্ভাগ্যবশত অনেক বেড়েছে। ইসলাম শান্তির ধর্ম, অথচ ইসলাম এখন বাজে টার্গেটে পরিণত হয়েছে।

শুক্রবার সকালে রাজধানীর গুলশানের একটি হোটেলে আয়োজিত ‘বাংলাদেশে শান্তিপূর্ণ এবং সহিষ্ণু সমাজ গঠন: ধর্মীয় এবং সামাজিক নেতাদের করণীয়’ শীর্ষক এক কর্মশালায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

পররাষ্ট্রমন্ত্রী বলেন, পররাষ্ট্রমন্ত্রী বলেন, ২০০১ সালে যুক্তরাষ্ট্রের টুইন টাওয়ার হামলার ঘটনায় দেখা গেছে, ধর্মীয় চরমপন্থীরা ধর্মের নামে সন্ত্রাসী হামলা চালিয়েছে। তখন থেকে বলা হচ্ছে, ধর্মই দ্বন্দ্বের সৃষ্টি করে। প্রকৃত অর্থে চরমপন্থীরা ও সন্ত্রাসীরা ধর্মীয় লেবাসে তাদের মনোবাসনা চরিতার্থ করে। ইসলাম শান্তির ধর্ম, অথচ ইসলাম এখন বাজে টার্গেটে পরিণত হয়েছে।

তিনি বলেন, ‘মানুষের বিশ্বাসে যেভাবে আঘাত হানা হচ্ছে, বর্তমান সমাজ তার সাক্ষী বহন করছে। কটূক্তি ও বৈষম্যমূলক রাষ্ট্রীয় নীতির কারণে পৃথিবীতে আজ অনেক ক্ষুদ্র জাতিসত্তা হুমকির মুখে রয়েছে। তাই এখন অন্তর্ভুক্তি, সহিষ্ণু ও সহাবস্থান সমাজ গঠনের দিকে মনোযোগ দেয়া প্রয়োজন। সামাজিক-রাজনৈতিক সহাবস্থানের মূলেই ধর্মীয় স্বাধীনতা বসবাস করে।

তিনি আরো বলেন, ধর্মের ইতিবাচক যে বিষয়গুলো রয়েছে সেগুলো অনাকাঙ্ক্ষিত ঘটনার কারণে গুরুত্ব হারাচ্ছে। অথচ সমাজ থেকে চরমপন্থা ও সন্ত্রাসী কর্মকাণ্ড প্রতিরোধে ধর্মীয় নেতৃত্বের বিকল্প নেই।

আরও পড়ুন : একজন কিশোরীর ডায়েরিতে পাওয়া আদীব হুজুর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ