শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


সুমন জাহিদ-বাচ্চুর হত্যাকাণ্ড সুপরিকল্পিত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুমিনুল ইসলাম:  শহীদ সাংবাদিক সেলিনা পারভীনের সন্তান সুমন জাহিদ ও কমিউনিস্ট নেতা শাহজাহান বাচ্চু হত্যাকাণ্ডের ঘটনায় গভীর উদ্বেগ প্রকাশ করেছেন সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

তিনি বলেন, ‘এই হত্যাকাণ্ড সুপরিকল্পিত। কারা কীভাবে, কেন এই হত্যাকাণ্ডগুলো ঘটাচ্ছে, হত্যাকারীদের কারা মদদ দিচ্ছে,  সুষ্ঠু তদন্তের মাধ্যমে তাদের বিচার করা হবে। শুক্রবার (১৫ জুন ) নিজের নির্বাচনি এলাকায় যাওয়ার পথে ফেনী সার্কিট হাউজে যাত্রা বিরতিকালে বাংলা ট্রিবিউনকে তিনি এসব কথা বলেন ।

সেতুমন্ত্রী বলেন, ‘মুন্সীগঞ্জে কমিউনিস্ট পার্টির নেতা শাহজাহান বাচ্চুর হত্যাকারীরা জঙ্গিগোষ্ঠীর সদস্য হতে পারে বলে ধারণা করছে আইন প্রয়োগকারী সংস্থা। জড়িতদের শনাক্ত করার চেষ্টা করা হচ্ছে।’

ওবায়দুল কাদের বলেন, ‘রাজাকার গোলাম আজমের বিরুদ্ধে গণআন্দোলনের সময় গণআদালতের অন্যতম সাক্ষী ছিলেন সুমন জাহিদ। বর্তমান আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালেরও সাক্ষী তিনি। তাকে এর আগেও বিভিন্নভাবে হত্যার হুমকি দেওয়া হয়েছে।

তাই আমরা ধারণা করছি, পরিকল্পিতভাবে তাকে হত্যা করা হয়েছে। স্বাধীনতাবিরোধী কোনও চক্র আবারও জেগে উঠেছে।’

ঈদযাত্রানিয় সেতুমন্ত্রী বলেন, ‘এবার সরকারের সমন্বিত ও পরিকল্পিত ব্যবস্থার জন্য মহাসড়কে যানজট হয়নি। ঈদে ঘরমুখো মানুষের বাড়ি ফেরা ছিল গত কয়েক বছরের তুলনায় অনেক স্বস্তিদায়ক।

সড়ক, রেল ও নৌপথে ঈদযাত্রা নির্বিঘ্ন করতে সরকারের সংশ্লিষ্ট বিভাগগুলোর প্রস্তুতি ভালো ছিল। এর ফলে ঘরে ফেরা মানুষের ঈদযাত্রা আনন্দ ও উল্লাসে হয়েছে।’ ঈদের পরও মানুষ স্বস্তিতে নিজ নিজ কর্মস্থলে ফিরতে পারবে বলেও তিনি আশাবাদ ব্যক্ত করেন।

এ সময় সেতুমন্ত্রী পার্বত্য এলাকায় পাহাড়ধসে লোকজন নিহতদের পরিবার এবং সিলেট ও ফেনীর ফুলগাজী-পরশুরামে পানিবন্দি মানুষের প্রতি সহানুভূতি প্রকাশ করেন। ওই সব মানুষের পাশে দাঁড়াতে স্থানীয় প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের প্রতি আহ্বানও জানান তিনি।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ