বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


ভারতের এক শহরেই বেআইনি দখলের শিকার ১৯ মসজিদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ওমর ফাইয়ায: ভারতের গুরগ্রামে ১৯টি মসজিদ বেআইনিভাবে দখল করে রাখা হয়েছে। এ কারণে ওই শহরের মুসলমানরা সরকারি পার্কে জুমা আদায় করতে বাধ্য হচ্ছেন।

কিন্তু ইসলাম বিরোধীরা পার্কে জুমা আদায়ও সহ্য করতে পারছে না। তারা খোলা জায়গায় নামায আদায় নিষিদ্ধ করার দাবি জানাচ্ছে।

বিষয়টি নিয়ে আজ রাজী চক ইদগাহ মসজিদে নয়া দিল্লির ছত্রপুর মাদরাসার মুহতামিম মাওলানা হাসীবুল্লাহ মেওয়াতীর সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

হরিয়ানার সাবেক মন্ত্রী চৌধুরী মুহাম্মাদ ইলয়াস, সাবেক এমএলএ হাবীবুর রহমান এবং বর্তমান এমএলএ জাকের হোসাইন এই আলোচনা সভায় অংশগ্রহণ করেন।

চৌধুরী জাকের হোসাইন বলেন, দীর্ঘ দিন ধরে গরোগ্রামের ১৯টি মসজিদ বেআইনিভাবে দখল করে রাখা হয়েছে। পূর্ববর্তী ও বর্তমান সরকার অনেক দাবি দাওয়ার পরও মুসলমানদের নামাযের জন্য জায়গার ব্যবস্থা করে দিতে পারে নি।

এই পরিস্থিতিতে মুসলমানরা সরকারি পার্কে নামায আদায় করছে। এর দায় সরকারেই। মসজিদ বন্ধ হয়ে থাকার কারণেই গরোগ্রামের মুসলমানরা পার্কে নামায আদায় করতে বাধ্য হচ্ছে।

তিনি বলেন, এখন প্রশাসন কয়েকটি অহেতুক কারণ দেখিয়ে জুমা পড়ার জায়গা নির্দিষ্ট করে দিতে চাচ্ছে, এটা অবিচার ছাড়া কিছু নয়।

তিনি আরও বলেন, হরিয়ানার সরকার এবং মুখ্যমন্ত্রী মুসলমানদের শত্রু নয়। ইসলাম বিরোধীরা খুব চতুরতার সাথে হরিয়ানার মুখ্যমন্ত্রীকে ভুল বুঝিয়ে রেখেছে।

আরো পড়ুন- রমজানে রোগীদের রোজা


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ