শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


কে দাঁড়াবে সুরের পাখি সাব্বির’র পাশে? (ভিডিও)

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মাদ
আওয়ার ইসলাম

ছেলেটির নাম মুহাম্মাদ সাব্বির হোসেন। জীর্ণশীর্ণ চেহারায় দারিদ্রের ছাপ লেগে আছে। যে কেউ দেখেই অনুমান করতে পারবে - ছেলেটি অত্যান্ত দরিদ্র ঘরের সন্তান  তার কণ্ঠে আল্লাহ আল্লাহ সুরের শ্রুতিমধুর ধব্বনি যে কোন মুমিন হৃদয়ে আল্লাহর প্রতি প্রেম জাগিয়ে তুলতে সক্ষম।

সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে একটি ভিডিও ভাইরাল হয়। যেখানে একটি ছেলে জাতীয় সাংস্কৃতিক সংগঠন কলরবের শিল্পী সাঈদ আহমদের লেখা ‘আল্লাহ আল্লাহ’ গজলটি খুবই শ্রুতিমধুর কণ্ঠে গেয়ে চলেছে। ভিডিওতে যে ছেলেটিকে দেখা যাচ্ছে - সেই সাব্বির হোসেন।

ভিডিও থেকে জানা যায়, সাব্বির হোসেন পবিত্র কোরআনের অর্ধেক অংশ, পনেরো পারার হাফেজ। খুলনা জেলার সোনাডাঙ্গা থানায় তার বাড়ি। গ্রামের একটি হাফেজিয়া মাদরাসায় লেখাপড়া করছে সাব্বির।

বাবা দ্বিতীয় বিয়ে করে বাড়ি থেকে উধাও। মা অন্যের বাড়িতে কাজ করে সংসার চালায়।সন্তানের পড়ালেখার খরচ চালাতেও মায়ের বেগ পোহাতে হচ্ছে রীতিমত। সাব্বিরের মায়ের ইচ্ছা তাকে নিজের কাছে রেখে কোরআনের হাফেজ বানাবে।

কিন্তু এই ছেলের মধ্যে রয়েছে অসাধারণ প্রতিভা। আল্লাহ তায়ালা তাকে সুমধুর কণ্ঠ দান করেছেন। কোনরকম পূর্বপ্রস্তুতি ছাড়াই,  খালি গলায় গাওয়া গজলটি দর্শক-শ্রোতার মন জয় করে নিয়েছে।

অনেকে ভিডিওটিতে মন্তব্য করছে, ছেলেটিকে কলরব শিল্পিগোষ্ঠীতে জায়গা দেওয়া উচিত। এমন অসাধারণ প্রতিভার যত্ম করলে একসময় সে কলরবের আবু রায়হান হতে পারবে।

ভিডিওতে সাব্বিরের কণ্ঠে শুনুন ‘আল্লাহ আল্লাহ’...

https://www.facebook.com/100009160468316/videos/2019419411706721/

আরও পড়ুন : রমজান উপলক্ষ্যে কলরবের শিক্ষামূলক মিউজিক ভিডিও ‘আল্লাহ বলো’


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ