বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫


আন্তর্জাতিক কেরাত প্রতিযোগিতায় মালদ্বীপ যাচ্ছেন কারি আরিফুল ইসলাম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

এম ওমর ফারুক আজাদ:  আগামি ১১মে মালদ্বীপ এর রাজধানী মালে'তে অনুষ্টিত হতে যাচ্ছে আন্তর্জাতিক ক্কেরাত প্রতিযোগিতা।

একশোটির বেশি দেশের অংশগ্রহনে এই প্রতিযোগতায় বাংলাদেশের হয়ে লড়তে যাচ্ছে চট্টগ্রামের ছেলে কিশোর ক্বারী আরিফুল ইসলাম আল জাইন।

প্রতিযোগিতায় বাংলাদেশের প্রতিনিধিত্ব করছে ইসলামিক ফাউন্ডেশ বাংলাদেশ।

এ নিয়ে এপ্রিলের শুরুতে প্রতিযোগিতায় অংশগ্রহণে ইচ্ছুক প্রার্থীদের দৃষ্টি আকর্ষণ করে বাছাই পরিক্ষার জন্য ইসলামিক ফাউন্ডেশ থেকে সার্কুলার জারি করা হয় ।

এতে অংশগ্রহণ করে ৭প্রতিযোগী ইচ্ছুক প্রার্থী। গত ১৮এপ্রিল বাইতুল মোকাররম জাতিয় মসজিদে অনুষ্টিত বাছাই পরিক্ষার মাধ্যমে তাদের মধ্য থেকে নির্বাচিত হয় আরিফুল ইসলাম।

আরিফের গ্রামের বাড়ী চট্টগ্রামের ফটিকছড়ি উপজেলার রাঙ্গামাটিয়া গ্রামে। পিতা আলহাজ্ব আবুল কাসেম এর দুই সন্তানের মধ্যে সে দ্বীতিয়।

প্রাথমিক শিক্ষা জীবন শুরু হয়েছে ফটিকছড়ি'র দক্ষিন রাঙ্গামাটিয়া তালিমু ইসলাম মাদরাসায়। হিফজ সমাপ্ত করে চট্টগ্রাম খুলশিস্থ সেগুনবাগান তালিমুল কুরআন মাদরাসায় সেখান থেকে হিফজ শেষ করে বর্তমানে রিবাতুল মিল্লাত হিফজ মাদরাসা ফেনী শাখায় অষ্টম শ্রেণীতে পড়াশোনা করছে।

বেশ ক'বছর ধরে দেশের নানান প্রান্তে অনুষ্টেয় ক্বেরাত মাহফিলে মনকাড়া ক্বেরাত পরিবেশন করে কুরআন প্রেমি জনতার মন জয় করে নিয়েছে আরিফ।

দেশের বাইরেও দু'টি আন্তর্জাতিক ক্বেরাত মাহফিলে অংশগ্রহণ করেছে। তাছাড়া এই পর্যন্ত ৭টি আন্তর্জাতিক ক্বেরাত প্রতিযোগিতায় অংশগ্রহণ করে ৬টি উল্লেখযোগ্য স্থানে বিজয়ী হয়ে বহির্বিশ্বে বাংলাদেশের মুখ উজ্জ্বল করেছে।

আগামি ১১মে '২০১৮ মালাদ্বীপে অনুষ্টিতব্য প্রতিযোগিতায় ভালো কিছু করার আত্মবিশ্বাস ব্যক্ত করার পাশাপাশি দেশের মুখ উজ্জ্বল করতে দেশবাসীর কাছে দোয়া চেয়েছে আরিফ।

আরো পড়ুন- গাজীপুর পুলিশ সুপারের দ্রুত প্রত্যাহারের দাবি বিএনপির


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ