মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


চবির বিজ্ঞান অনুষদে নির্মিত হচ্ছে দৃষ্টিনন্দন মসজিদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ে নির্মিত হচ্ছে বিজ্ঞান অনুষদের জামে মসজিদ।  দৃষ্টিনন্দন এ মসজিদটির আর্থিক সহায়তা করবে পিএইচপি পরিবার।

আজ সোমবার বিকেল ৩টায় মসজিদের ভিত্তিপ্রস্তর স্থাপন করেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. ইফতেখার উদ্দিন চৌধুরী।

পরে এ উপলক্ষে বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ সফিউল আলমের সভাপতিত্বে একটি আলোচনা সভা অনুষ্ঠিত হয়। এতে বিশ্ববিদ্যালয় উপাচার্য ড. ইফতেখার উদ্দিন চৌধুরী এবং পিএইচপি পরিবাবের চেয়ারম্যান সূফি মুহাম্মদ মিজানুর রহমান উপস্থিত ছিলেন।

উপাচার্য বলেন, চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে প্রাণকেন্দ্রে ইসলামি স্থাপত্যশৈলী কারুকার্য মন্ডিত অত্যাধুনিক-নান্দনিক মসজিদ নির্মাণে আর্থিক ও কারিগরি সহায়তা প্রদান করে পিএইচপি ফ্যামিলির চেয়ারম্যান এ বিশ্ববিদ্যালয়ের গৌরবোজ্জ্বল সোনালি ইতিহাসের অংশীদার হয়েছেন।

তিনি আরো বলেন, একজন ধার্মিক ও সুন্দর মনের মানুষ হিসেবে তাঁর এ মহানুভবতা চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় পরিবার আজীবন স্মরণ করবে ।

পিএইচপি পরিবারের চেয়ারম্যান বলেন, মানুষ মহান আল্লাহর শ্রেষ্ঠ জীব, আর মানুষের সমস্ত কর্মকান্ড পরিচালিত হয় মহান আল্লাহর সন্তুষ্টির জন্য। শিক্ষার্থীবৃন্দ সৎ, চরিত্রবান, দেশপ্রেমিক ও প্রকৃত ধার্মিক হিসেবে গড়ে ওঠবে এটাই প্রত্যাশিত।

বিশ্ববিদ্যালয় ডেপুটি রেজিস্ট্রার মো. ফরহাদ হোসেন খানের সঞ্চালনায় অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন উপ-উপাচার্য প্রফেসর ড. শিরীণ আখতার, চট্টগ্রাম প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য প্রফেসর ড. জাহাঙ্গীর আলম।

এক মসজিদে দুই মেয়রপ্রার্থী; কৌশলে মুনাজাত করলেন খতিব

-আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ