মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার নেতানিয়াহু এ যুগের হিটলার: ওবায়দুল কাদের কোথায় ভর্তি হবেন? আল্লামা নূর হোসাইন কাসেমী রহ.-এর ৪ নসিহত আজ বাদ মাগরিব ‍উত্তরা জামিয়াতুন নূর আল কাসেমিয়ায় ইসলাহী বয়ান করবেন শায়খ ইব্রাহিম আফ্রিকী

মাত্র ১৪০ দিনে হাতে লিখলেন পুরো কুরআন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

হামিম আরিফ: মিসরের ডাকহলিয়া প্রদেশের ক্যালিগ্রাফি শিক্ষক হামদি বাহরাভি মাত্র ১৪০ দিনে পুরো কুরআন হাতে লিখেছেন। যা নিয়ে ইন্টারনেটে চলছে আলোচনা। অনেকেই বিস্ময় প্রকাশ করে বলছেন এটি সত্যিই অনন্য কাজ।

হামদি বাহরাভি শহিদ মুস্তাফা ভ্যাটিডি প্রাইমারি স্কুলের আরবি ক্যালিগ্রাফির শিক্ষক। তার বয়স ৫৫ বছর।

নিরলস পরিশ্রমে কুরআনের পাণ্ডুলিপি হাতে লেখার মহৎ কাজ সম্পন্ন করতে সক্ষম হয়েছেন। যদিও অনেকেই তাকে এ কাজ থেকে বারণ করেছিলেন। পারবেন না বলে নিরুৎসাহিত করেছেন। কিন্তু হামদি এসবে থামেননি।

হাতে লেখা পাণ্ডুলিপিটি ৩০ সেন্টিমিটার প্রস্থ এবং ৪০ সেন্টিমিটার দৈর্ঘ্য। যা ৪১৫ পৃষ্ঠায় সম্পন্ন হয়েছে। এ পাণ্ডুলিপিটি তৈরির কাজে তার খরচ হয়েছে ১২৫ পাউন্ড।

হামিদ মিডিয়াকে জানান, ‘তার এ কাজে পরিবারের সদস্যরা উৎসাহ ও অনুপ্রেরণা যুগিয়েছে।

তিনি জানান, পাণ্ডুলিপিটি পর্যবেক্ষণের জন্য মিসরের আল-আজহার বিশ্ববিদ্যালয়ে নিয়ে যাবেন। পর্যবেক্ষণ শেষে তা সংশ্লিষ্ট মন্ত্রণালয়ে হাদিয়ে হিসেবে জমা দেবেন বলেও জানান তিনি।

হামদি বাহরাভির এ অসামান্য অবদান বহু মানুষের প্রেরণা হয়ে থাকবে আর মুসলিমদের জন্য এটি তার অনন্য উপহার। আল্লাহ তাকে এ কাজের উত্তম প্রতিদান দান করুন। আমিন।

ভারতের ইসলামী বিশ্ববিদ্যালয়ে কুরআনের ক্যালিগ্রাফি প্রদর্শনী

আরআর


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ