বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

ভোট কারচুপির অভিযোগে পেরুর প্রেসিডেন্টের পদত্যাগ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  পেরুর প্রেসিডেন্ট পেদরো পাবলো কুসিনিস্কি পদত্যাগ করেছেন। ভোট নিয়ে কারচুপির অভিযোগ ওঠার পর তিনি পদ ছেড়ে দেন। খবর বিবিসি-এর।

খবরে বলা হয়, এই অভিযোগ অস্বীকার করেছেন পেদরো পাবলো কুসিনিস্কি। স্থানীয় সময় গতকাল বুধবার তিনি বলেছেন, দেশের উন্নয়নের পথে বাধা হতে চান না।

পরে কংগ্রেসে দলের নেতারা প্রেসিডেন্টের পদত্যাগপত্র গ্রহণ করতে একমত হন। স্থানীয় সময় বৃহস্পতিবার তিনি অভিশংসন ভোটের মুখোমুখি হন।

কুজেনস্কি অক্সফোর্ড বিশ্ববিদ্যালয় থেকে পাশ করে নিউ ইয়র্কের ওয়াল স্ট্রিটের ব্যাংকার হয়েছিলেন। ২০১৬ সালে তিনি পেরুর প্রেসিডেন্ট নির্বাচনে অল্প ব্যবধানে জয় পেয়ে ক্ষমতাসীন হন।

বৃহস্পতিবার বিরোধী দল নিয়ন্ত্রিত কংগ্রেসে কুজেনস্কির পদত্যাগের ওপর ভোট গ্রহণ করা হবে। ভোটের রায় তার বিপক্ষে যাবে বলে ধারণা করা হচ্ছে।

পেরুর সংবিধান অনুযায়ী প্রথম ভাইস-প্রেসিডেন্ট মার্তিন ভিজকার্রা কুজেনস্কির স্থলে অস্থায়ী প্রেসিডেন্ট হিসেবে দায়িত্বপালন করবেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ