শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


রাইবেন্ড এলাকা থমথমে; চলছে তল্লাশি ও চেকিং

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রকিব মুহাম্মাদ
আওয়ার ইসলাম

পাকিস্তানের রাইবেন্ডে তাবলিগের ইজতেমার নিরাপত্তা চৌকিতে এক আত্মঘাতী বোমা হামলার ঘটনা ঘটেছে। এতে ৫ জন ‍পুলিশ সদস্যসহ ৯ ব্যক্তি নিহত হয়েছেন বলে বিবিসি উর্দু জানিয়েছে।  এ ঘটনায় আহত হয়েছেন অন্তত ২৫ জন।

স্থানীয় সংবাদ মাধ্যম কুদরতের এক প্রতিবেদনে বলা হয়, হামলার পর রাইবেন্ডে এলাকাজুড়ে থমথমে পরিস্থিতি বিরাজ করছে। সরকারের পক্ষ থেকে কয়েক’শ পুলিশ এবং নিরাপত্তাকর্মী মোতায়ন করা হয়েছে।

শহরের প্রবেশ এবং বহিরগমন পথগুলোতে নিরাপত্তা কর্মীরা কঠোর অবস্থান নিয়েছে এবং তল্লাশি শুরু হয়েছে।

জানা যায়,  রায়বেন্ডের একটি তল্লাশি চৌকির কাছে এ হামলার ঘটনা ঘটে। তাবলিগ জামাতের ইজতেমা ভন্ডুল করতেই এ হামলা চালানো হয় বলে জানা যায়। এ হামলা এমন সময় হলো যখন সেখানে তাবলিগের ইজতেমা চলছে এবং এটি আগামী ১৮ মার্চ পর্যন্ত চলবে।

এদিকে এ হামলার দায় স্বীকার করেছে তেহরিক-ই-তালেবান পাকিস্তান (টিটিপি) নামের একটি সংগঠন। তাবলিগের ইজতেমা ভন্ডুল করতেই এ হামলা করে বলে জানিয়েছে বার্তা সংস্থাগুলো।

প্রসঙ্গত, রায়বেন্ডের এ ইজতেমায় সারা দেশ থেকে লাখো লোক জমায়েত হয়ে থাকে। তাদের নিরাপত্তার জন্য তল্লাশি চৌকিটি স্থাপনা করা হয়েছিল।

এ ঘটনার প্রতিক্রিয়ায় রাষ্ট্র বলছে, নিহতদের রক্ত বৃথা যাবে না। অবশ্যই অপরাধীদের বের করা হবে এবং উপযুক্ত শাস্তি দেয়া হবে।

পাকিস্তানে তাবলিগের ইজতেমা ভণ্ডুল করতে আত্মঘাতি হামলা; নিহত ৯


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ