মঙ্গলবার, ১৬ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৭ শাওয়াল ১৪৪৫


‘দিন যত আগাচ্ছে ফেতনা-ফাসাদ তত বৃদ্ধি পাচ্ছে’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: জমিয়তে উলামায়ে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় মহাসচিব হেফাজতে ইসলামের নায়েবে আমীর ও ঢাকা মহানগর সভাপতি আল্লামা নূর হুসাইন কাসেমী বলেছেন, ‘দিন যত আগাচ্ছে ফেতনা-ফাসাদ তত বৃদ্ধি পাচ্ছে। মানুষ নীতি-নৈতিকতা থেকে সরে এসে অন্ধকারের পথে পা বাড়াচ্ছে ।

পুঁজিবাদি পশ্চিমা লুটেরাদের পাতা ফাঁদে পা ফেলে মুসলিমরা হারিয়ে ফেলছে নিজেদের উন্নত আদর্শ ও নৈতিক মূল্যবোধ। সমাজের স্তরে স্তরে ঢুকে পড়ছে অনৈসলামিক কর্মকাণ্ড। চারিদিকে বিস্তার করে চলেছে মনুষ্যত্ব ও নৈতিকতার চরম অবক্ষয়।

তিনি বলেন, আত্মকেন্দ্রিক ভোগবাদিতায় যেন ডুবে যাচ্ছে সমাজ। জুলুম, অত্যাচার ও নিপীড়নের মহামারিতে পৃথিবী এক ভয়াবহ পরিস্থিতিতে রয়েছে। এসব থেকে মুক্তি পেতে হলে কুরআনি শাসন কায়েম বা ইসলামি সমাজ ও শাসন ব্যবস্থা প্রতিষ্ঠার কোন বিকল্প নেই’।

তিনি বলেন, এজন্য একদল যোগ্যতাসম্পন্ন বুদ্ধিবৃত্তিক নেতৃত্বের খুবই প্রয়োজন। যারা জাতিকে ন্যায়-নীতি ও ইনসাফের পথ দেখাবে। ইসলামের সৌন্দর্য, কল্যাণকামিতা এবং নৈতিক ও মানবিক সৌন্দর্য জাতির সামনে তারা তুলে ধরবে। পাশাপাশি পুঁজিবাদি গণতন্ত্র কীভাবে মানুষকে মোহের ভেতরে আবিষ্ট করে তুলে সম্পদগুলো লুটেপুটে নিচ্ছে, সে বিষয়ে জনসাধারণকে সচেতন করে তুলবে।

তিনি বলেন, এই যোগ্যতাসম্পন্ন নেতৃত্বের জন্য আজকের তরুণ সমাজকে ইলম, আমল ও বুদ্ধিবৃত্তিক জ্ঞান ও অভিজ্ঞতা অর্জনের মাধ্যমে গড়ে ওঠতে হবে। আগামীর বলিষ্ঠ নেতৃত্ব দানের জন্য একদল তরুণ প্রজন্মকে প্রস্তুত করতে হবে।

গতকাল (জুমাবার) বিকেলে রাজধানীর গুলশানস্থ জামিয়া মাদানিয়া বারিধারায় আল্লামা নূর হোসাইন কাসেমীর কার্যালয়ে ঢাকাস্থ বিভিন্ন মাদরাসায় অধ্যয়নরত 'ছাত্র জমিয়ত টাঙ্গাইল জেলা শাখার দায়িত্বশীলগণ জমিয়ত মহাসচিবের সাথে সৌজন্য সাক্ষাতে এলে তাদের উদ্যেশ্যে আল্লামা কাসেমী এসব কথা বলেন।

ছাত্র জমিয়তের তরুণ নেতারা দলীয় মহাসচিবের বক্তব্য অত্যন্ত মনোযোগের সাথে শুনেন। এসময় জমিয়ত মহাসচিব ছাত্র জমিয়তের বিভিন্ন কার্যক্রম সম্পর্কেও খোঁজখবর নেন।

সবশেষে জমিয়ত মহাসচিব সকলকে নিয়ে দেশ ও জাতির এবং মুসলিম উম্মাহ’র সংকট উত্তরণ ও ঐক্যের জন্য মহান আল্লাহর সাহায্য কামনা করে মুনাজাত করেন।

সিসিকসহ সিলেটের ১৯ আসনে যাদের প্রার্থী ঘোষণা করলো জমিয়ত


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ