শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৭ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


ইসলামী আন্দোলন বাংলাদেশ নগর দক্ষিণের বিক্ষোভ মিছিল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: সিলেটের জৈন্তাপুরে মাদরাসা শিক্ষার্থী হত্যা, হাতিরঝিলে মসজিদ উচ্ছেদ  ও সিরিয়ার গণহত্যার প্রতিবাদে রাজধানীতে বিক্ষোভ করেছে ইসলামী ্আন্দোলন বাংলাদেশ ঢাকা মহানগর দক্ষিণ।

নগর দক্ষিণের সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন দলের কেন্দ্রীয় মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ।

বিশেষ অতিথি ছিলেন, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব অধ্যাপক মাহবুবুর রহমান, সাংগঠনিক সম্পাদক প্রকৌশলী আশ্রাফুল আলম, নগর উত্তরের সভাপতি মাওলানা শেখ ফজলে বারী মাসউদ।

এতে প্রধান অতিথির বক্তব্যে ইসলামী আন্দোলন বাংলাদেশ এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমদ বলেছেন, সিরিয়ার বাশার আল আসাদ বাহিনী, দেশটির নিরীহ নারী-শিশু ও সাধারণ জনগণের উপর ২০১৩ সাল থেকে হত্যাযজ্ঞ চালাচ্ছে।

ক্ষমতার মোহে অন্ধ হয়ে বাশার বাহিনী বিষাক্ত গ্যাস ব্যবহার করে নিধনযজ্ঞ চালাচ্ছে। অবিলম্বে তা বন্ধ করার আহ্বান জানিয়ে তিনি বলেন, এই গণহত্যা জাতিসংঘ সহ আন্তর্জাতিকভাবে সার্বজনীন মানবাধিকারের সুস্পষ্ট লংঘন।।

তিনি বলেন, জাতিসংঘ, ও আই সি সহ আন্তর্জাতিক সংস্থাগুলোকে হত্যাযজ্ঞ বন্ধে কার্যকর ভুমিকা পালন করার জন্য সরকারকে সক্রিয় ভুমিকা রাখতে হবে।

তিনি সিলেটের জৈন্তাপুরে মাদরাসা ছাত্র হত্যার তীব্র নিন্দা জানিয়ে বলেন, ‘দোষীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি দিতে হবে’। তিনি হুশিয়ারী উচ্চারণ করে বলেন, এ নিয়ে টালবাহানা সহ্য করা হবে না।

বিশেষ অতিথির বক্তব্যে অধ্যাপক মাহবুবুর রহমান বলেন, প্রধানমন্ত্রী মাদার অব হিউম্যানিটি উপাধি পেয়েছেন।

নির্মমভাবে একজন মাদরাসার শিক্ষার্থীকে হত্যা করা হয়েছে আমরা তার কাছে দাবি করছি অবিলম্বে মানবতার মাতা হিসেবে দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করুন। অন্যথায় উদ্বুত পরিস্থিতির দায়দায়িত্ব সরকারকেই বহন করতে হবে।

সভাপতির বক্তব্যে মাওলানা ইমতিয়াজ আলম বলেন, মসজিদের নগরী ঢাকায় সৌন্দর্য বর্ধনের নামে হাতিরঝিলে মসজিদ উচ্ছেদ তৌহিদী জনতা বরদাশত করবে না। অবিলম্বে দৃষ্টি নন্দন মসজিদ তৈরি করে মুসুল্লিদের নামাজের জন্য উম্মুক্ত করে দেয়ার দাবি জানান তিনি।

তিনি দ্রব্য মূল্যের লাগাম টেনে ধরা এবং আইন-শৃঙ্খলা পরিস্থিতির উন্নতি করতে সরকারের প্রতি জোর দাবি জানান।

সমাবেশে অন্যান্যর মধ্যে বক্তব্য রাখেন , নগর দক্ষিণের সেক্রেটারী মাওলানা এবিএম জাকারিয়া, উত্তর সেক্রেটারী মাওলানা আরিফুল ইসলাম, অধ্যাপক ফজলুল হক মৃধা, যুবনেতা আতিকুর রহমান মুজাহিদ, নূরুল ইসলাম নাইম, শ্রমিক নেতা ওমর ফারুক, ছাত্রনেতা নুরুল ইসলাম ও আল আমিন প্রমূখ।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ