বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


‘সামনে আওয়ামী লীগের কার্ড ছাড়া কোথাও ভাতও খাওয়া যাবে না’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম

সামনে আওয়ামী লীগের কার্ড ছাড়া কোথাও ভাতও খাওয়া যাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার দুপুরে জাতীয় প্রেসক্লাবের হলরুমে ‘জাতীয় গণতান্ত্রিক অধিকার মঞ্চ’ আয়োজিত বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এসময় প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনাকে আয়নায় নিজের চেহারা দেখতে অনুরোধ করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগের সভানেত্রী শেখ হাসিনার উদ্দেশে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, বিএনপি ও বেগম খালেদা জিয়াকে দুর্নীতিবাজ বলার আগে নিজের চেহারা আয়নায় দেখাতে হবে, জনগণ কী বলছে তা শুনতে হবে।

মির্জা ফখরুল অভিযোগ করে বলেন, প্রধানমন্ত্রী পার্লামেন্টে আপত্তিকর কথা বলেছেন। বাংলাদেশের বৃহত্তর দলটিকে তিনি বিএনপি দুর্নীতি পরায়ণ বলেছেন। অথচ এই দলটি দেশে গণতান্ত্রিক ব্যবস্থা ফিরিয়ে এনে তিনবার দেশ পরিচালনা করেছে, বেগম জিয়া তিনবার এদেশের জনগণের ভোটে নির্বাচিত প্রধানমন্ত্রী।

তিনি বলেন, সরকার জনগণকে বিচ্ছিন্ন করে রাখতে চায়। তারা অন্যায়ভাবে অনৈতিকভাবে ক্ষমতায় টিকে আছে। ক্ষমতায় থাকার নৈতিক অধিকার সরকারের নেই।

ফখরুল আরও বলেন, গোটা প্রশাসনে তারা তাদের লোক নিয়োগ করে রেখেছে। যারা কোন রকম রাজনীতি করে না তারা চাকরি পাচ্ছে না। আওয়ামী লীগ এমন দলীয়করণ করেছে যে, সামনে থেকে আওয়ামী লীগের কার্ডছাড়া কোথাও ভাতও খাওয়া যাবে না।

খালেদা জিয়ার মুক্তির দাবিতে বিএনপির প্রচারপত্র বিলি

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তির দাবিতে ঢাকায় প্রচারপত্র বিতরণ করেছে বিএনপি। দেশের বিভিন্ন স্থানেও প্রচারপত্র বিতরণের খবর পাওয়া গেছে।

এই দুর্নীতি মামলায় খালেদা জিয়ার ৫ বছরের কারাদণ্ড হয়েছে। তার ছেলে তারেক রহমানকে ১০ বছরের কারাদণ্ড দেওয়া হয়।

বৃহস্পতিবার সকাল সাড়ে ১০টার দিকে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে ঢাকায় এই কর্মসূচি শুরু করেন দলটির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি এ সময় পথচারী ও রিকশা চালকদের হাতে প্রচারপত্র তুলে দেন। বিএনপির চেয়ারপারসনের উপদেষ্টা আতাউর রহমান ঢালী ও কেন্দ্রীয় কমিটির কয়েকজন নেতা সেখানে উপস্থিত ছিলেন।

সাড়ে ১০টার দিকে রিজভীসহ কয়েকজন নেতা কেন্দ্রীয় কার্যালয়ের মূল ফটকের সামনের ফুটপাতে এসে দাঁড়ান। তাদের সবার হাতেই প্রচারপত্র ছিল। এ সময় ফুটপাত দিয়ে হেঁটে যাওয়া কয়েকজন পথচারীর হাতে প্রচারপত্র দেন তারা। কয়েকজন রিকশাচালককেও প্রচারপত্র দেওয়া।

এই কর্মসূচির কারণে বিএনপির কার্যালয়ের সামনে আগে থেকে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা ছিল। সাদা পোশাকের পুলিশকেও সেখানে দেখা যায়। অতিরিক্ত পুলিশের উপস্থিতি দেখে প্রচারপত্র বিতরণের জন্য নেতারা আর সড়কে নামেননি। কার্যালয়ের সামনের ফুটপাতে কয়েকজনের হাতে দিয়েই তাঁরা আবার ফটকের গেটের কাছে চলে আসেন।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ