বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


মধ্যপ্রাচ্যের সবচেয়ে ক্ষমতাধর নেতা বিন সালমান!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: কিছুদিন ধরে অনেকেই বলছিলেন সৌদি আরবের ভবিষ্যৎ ক্ষমতাধর নেতা হতে যাচ্ছেন ক্রাউন প্রিন্স মুহাম্মদ বিন সালমান। কিন্তু এবারে সৌদি গেজেটের এক প্রতিবেদনে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যের ক্ষমতাধর নেতাদের তালিকায় রয়েছে মুহাম্মদ বিন সালমানের নাম।

সিএনবিসি নিউজের এক প্রতিবেদনে নির্দিষ্ট করে বলা হয়েছে, মধ্যপ্রাচ্যের সবচেয়ে ক্ষমতাধর নেতা মুহাম্মদ বিন সালমান। গত সাত মাসে মুহাম্মদ বিন সালমানের কর্মকান্ড পর্যালোচনা করে এ তালিকার শীর্ষে তার নাম রাখা হয়েছে।

বিশেষ করে সৌদি আরবের নারীদের ক্ষমতায়নের ব্যাপারে যুগান্তকরী সিদ্ধান্ত নিয়েছেন তিনি। নারীদের গাড়ি চালানোর অনুমতি থেকে শুরু করে বিশ কিছু জায়গায় নারীদের স্বাধীনভাবে কাজ করার সুযোগ তৈরি করেছেন তিনি।

এছাড়া সংবাদমাধ্যমের সম্প্রসারণ থেকে শুরু করে লবণ উৎপাদন এবং নারীদের জন্য আলাদা বাজার চালুর পরিকল্পনার কথাও জানিয়েছেন তিনি।

২০১৭ সালের শেষের দিকে এসে দুর্নীতি বিরোধী অভিযানের নেতৃত্বও দিয়েছেন ক্রাউন প্রিন্স। যদিও সেই অভিযানের নামে বড়ো অঙ্কের অর্থ হাতিয়ে নেওয়ার অভিযোগ উঠেছে তার বিরুদ্ধে। তবে তিনি যে ক্ষমতাধর হয়ে উঠেছেন তা নিয়ে কোনো সন্দেহ নেই।

সূত্র : সৌদি গেজেট

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ