বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার ৬ দিনের সফরে থাইল্যান্ড যাচ্ছেন প্রধানমন্ত্রী

শান্তিরক্ষা মিশনে অবদানের জন্য বাংলাদেশকে জাতিসংঘের ধন্যবাদ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: গত ৩০ বছর যাবৎ বিশ্ব শান্তিরক্ষা মিশনে অংশ নেওয়া বাংলাদেশের বাহিনী ও পুলিশ সদস্যদের অসামান্য অবদানের জন্য বাংলাদেশকে ধন্যবাদ জানিয়েছে জাতিসংঘ।

জাতিসংঘের দাফতরিক টুইটার অ্যাকাউন্ট থেকে করা এক টুইট বার্তায় এ অভিনন্দন জানানো হয়। বার্তায় বলা হয়, গত ৩০ বছর ধরে বাংলাদেশ সেনাবাহিনী ও পুলিশ জাতিসংঘ শান্তিরক্ষা মিশনে অংশ নিয়ে আসছে। এই সকল সাহসী নারী ও পুরুষরা তাদের জীবন বাজি রেখে শান্তিরক্ষার জন্য কাজ করছে। টুইট বার্তার সঙ্গে দেয়া ছবির ক্যাপশনে লেখা হয়েছে, ধন্যবাদ বাংলাদেশ, তোমার সেবা ও আত্মত্যাগের জন্য।

বাংলাদেশ আর্মড ফোর্সেস-এর সূত্র অনুসারে, সেনা, নৌ, এবং বিমান বাহিনীর এক লাখ ২৮ হাজার, ৫৪৫ জন সদস্য ৪০টি দেশে ৫৪টি শান্তিরক্ষা মিশনে অংশ নিয়েছেন। বাংলাদেশ পুলিশ ১৯৮৯ সাল থেকে শান্তিরক্ষা কার্যক্রমে অংশ নিচ্ছে। বাংলাদেশ পুলিশ সূত্র অনুসারে, এ পর্যন্ত ১৮ হাজার ৭৫ জন পুলিশ ২১টি শান্তিরক্ষা মিশনে অংশ নিয়েছে।

১৯৮৮ সাল থেকে বিশ্ব শান্তিরক্ষা মিশনে অংশ নিচ্ছে বাংলাদেশের বিভিন্ন বাহিনীর সদস্যরা।বর্তমানে দক্ষিণ এশিয়ার দেশগুলোর মধে বাংলাদেশ থেকে তৃতীয় সর্বোচ্চ সংখ্যক সদস্য জাতিসংঘ শান্তিরক্ষা কার্যক্রমের সঙ্গে জড়িত আছেন।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ