শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বিশেষ প্রতিনিধিদের সঙ্গে আওয়ার ইসলাম সম্পাদকের বৈঠক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম :  আওয়ার ইসলাম টুয়েন্টিফোর ডটকমে কর্তব্যরত বিশেষ প্রতিনিধিদের সঙ্গে অনলাইন গ্রুপ বৈঠক করেছেন সম্পাদক হুমায়ুন আইয়ুব।

আজ বৃহস্পতিবার বিকেল ৪ টায় শুরু হয়ে  একঘন্টারও বেশি সময় ধরে চলে এই মতবিনিময় সভা।

অনলাইন গ্রুপ বৈঠকে আওয়ার ইসলামকে কিভাবে আরো শক্তিশালী গণমাধ্যমরূপে গড়ে তোলা যায় এ বিষয়টি তুলে ধরে মতামত দেন কর্তব্যরত সাংবাদিকগণ। সাংবাদিকদের সুবিধা-অসুবিধা নিয়েও  গুরুত্বপূর্ণ আলোচনা হয় বৈঠকে।

বৈঠকে আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব বলেন, আওয়ার ইসলাম কর্মীদের সুদূরপ্রসারী ও সুচিন্তিত মতামত বরাবর আমাকে অভিভূত করে। আওয়ার ইসলাম সবসময় তার কর্মীদের  মতামতকে প্রাধান্য দিয়ে যাচ্ছে।

তিনি নিয়মতান্ত্রিকভাবে সার্বজনীন একটি গনমাধ্যম গড়ে তোলার প্রত্যাশা ব্যক্ত করে  সকলের সহযোগিতা কামনা করেন। জেলা-উপজেলা ও বিশেষ প্রতিনিধিদের কাছে দায়িত্ব পালনে সচেতনতা আনা, সেই সঙ্গে আওয়ার ইসলাম সম্পাদক সাংবাদিকদের পেশাদারিত্বের প্রতিও মনযোগী হওয়ার আহ্বান জানান।

বৈঠকে আওয়ার ইসলামের বিশেষ প্রতিবেদক হাসান আল মাহমুদ বলেন, বর্তমান সময়ে সাংবাদিকদের কাজের ন্যায্য মূল্যায়ন না হলে সাংবাদিকতা খুব বেশিদূর নিয়ে যাওয়া সম্ভব নয় এবং এ বিষয়টি নিয়ে সম্পাদককে আরো সুদূরপ্রসারী পরিকল্পনার আহ্বান জানান তিনি।

বিশেষ প্রতিবেদক এ এস এম মাহমুদ হাসান বলেন, আওয়ার ইসলাম আজ গণমানুষের অতি পরিচিত সংবাদ মাধ্যম হিসেবে  নিজেকে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। সুতরাং কাজের পরিধি আরো বিস্তৃত করতে সাংবাদিকদের দায়িত্বশীল হওয়া প্রয়োজন বলে মতামত ব্যক্ত করেন তিনি।

এ প্রসঙ্গে বিশেষ প্রতিনিধি উবায়দুল্লাহ সাআদ বলেন, মফস্বলের সাংবাদিকদের নিয়ে আমাদের আরো বেশি করে ভাবনার প্রয়োজন রয়েছে। তাদের কাজকে আরো বেগবান করতে সাংবাদিকতা বিষয়ক যুগোপযোগী কর্মশালার আয়োজন করা দরকার।

বশির ইবনে জাফর তার মতামত তুলে ধরে বলেন, প্রতিটি সাংবাদিকের বিষয় বৈচিত্রের মাধ্যমে সংবাদ উপস্থাপন করা প্রয়োজন।  একজন সাংবাদিক তার নিরলস পরিশ্রমের মাধ্যমে পাঠকদের  মনস্তাত্তিক উন্নয়নে ভূমিকা পালন করাটাও সাংবাদিকতারই একটি অংশ।

বৈঠক শেষে আওয়ার ইসলামের নির্বাহী সম্পাদক রোকন রাইয়ান বলেন, আওয়ার ইসলামকে শক্তিশালী করার জন্য আমাদের সবাইকে আরো দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে। এ সময় প্রতিটি সংবাদকর্মীকে নিজ জায়গা থেকে আরো আন্তরিক হওয়ার আহ্বান জানান তিনি।

বৈঠকে আওয়ার ইসলামে যোগদান করা  সাংবাদিক আবদুল্লাহ তামিমকে প্রতিনিধিগণ শুভেচ্ছা ও অভিনন্দন জানান।

মতবিনিময়ে আরও অংশ নিয়েছেন, আওয়ার ইসলামের প্রধান সম্পাদক মুফতি আমিমুল ইহসান,  বার্তা সম্পাদক আতাউর রহমান খসরু, সহ-সম্পাদক শাহনূর শাহীন, হাওলাদার জহিরুল ইসলাম, মফস্বল সম্পাদক রকিব মুহাম্মাদ,  আমিমুল ইসলাম হুসাইনি, মোহাম্মাদ শোয়াইব, ওয়ালিউল্লাহ সিরাজ প্রমুখ।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ