শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


মুসলিমদের হজ ভর্তুকির টাকা গরিব হিন্দু মেয়েদের পড়াশোনায় খরচ করার দাবি বিশ্ব হিন্দু পরিষদের

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হজ ভরতুকি পুরোপুরি প্রত্যাহারের সিদ্ধান্তকে স্বাগত জানিয়ে সেই খাতে বেঁচে যাওয়া অর্থ গরিব হিন্দু মেয়েদের শিক্ষার পিছনে ব্যয় করতে কেন্দ্রের কাছে দাবি জানাল বিশ্ব হিন্দু পরিষদ (ভিএইচপি)।

কেন্দ্রের এদিনের ঘোষণাকে স্বাগত জানিয়ে সংগঠনের ওয়ার্কিং প্রেসিডেন্ট প্রবীণ তোগাড়িয়া বলেন, বেটার লেট দ্যান নেভার। দেরিতে হলেও ভালই হয়েছে। কেন্দ্রীয় সংখ্যালঘু বিষয়ক মন্ত্রী মুখতার আব্বাস নকভি আজ হজের জন্য বরাদ্দ পুরোপুরি তুলে নেওয়ার সিদ্ধান্ত জানান। তারপরই তোগাড়িয়া মন্তব্য করেন, এটা গোটা হিন্দু সমাজের সম্মিলিত দাবির ফসল। বলেন, আশা করব, এবার রামমন্দির নির্মাণ ও গোহত্যা বন্ধেও আইন চালু হবে।

এদিকে অল ইন্ডিয়া মুসলিম পার্সনাল ল বোর্ডের দাবি, হজ ভরতুকি তুলে নেওয়ার সিদ্ধান্ত অর্থহীন, কেননা এমন কোনও ছাড়ই ছিল না, ভরতুকির নামে মুসলিমদের প্রতারণা করা হয়েছে। সংগঠনের সাধারণ সম্পাদক মৌলানা ওয়ালি রহমানি বলেন, হজযাত্রীদের ওই ভরতুকি দেওয়া হত না, সেটা পেত লোকসানে চলা এয়ার ইন্ডিয়াকে।

এটা চোখে ধুলো দেওয়া। ভরতুকির নামে মুসলিমদের সঙ্গে প্রবঞ্চনা করা হত। এমনি সময় সৌদি আরবের বিমানভাড়া ৩২ হাজার টাকা। হজের মরসুমে এয়ার ইন্ডিয়া টিকিট বাবদ ৬৫ হাজার টাকা থেকে ১ লক্ষ টাকা নিত। ভরতুকি ছাড়া ভাড়া কম হবে।

এবিপি

এইচজে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ