বুধবার, ১৭ এপ্রিল ২০২৪ ।। ৩ বৈশাখ ১৪৩১ ।। ৮ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
উপজেলা নির্বাচন নিয়ে ইসির নতুন নির্দেশনা ইরান সার্বভৌমত্ব রক্ষা করে পরিস্থিতি সামাল দিতে সক্ষম: চীন বান্দরবানে দুর্গম পাহাড়ে অভিযানে কুকি-চিনের ৯ সদস্য গ্রেফতার আজমিরীগঞ্জে জাতীয় ওলামা মাশায়েখ আইম্মা পরিষদের কমিটি গঠন উদীচীর কর্মকাণ্ডে আইনশৃঙ্খলা বাহিনী বিব্রত: ডিএমপি অনলাইন নিউজ পোর্টালের বিজ্ঞাপন নীতিমালা শিগগিরই বাস্তবায়ন : তথ্য প্রতিমন্ত্রী ইরানের হামলা ঠেকাতে ইসরায়েলকে সহায়তা করা নিয়ে যা বলছে সৌদি মিয়ানমারের আরও ১৩ সীমান্তরক্ষী পালিয়ে বাংলাদেশে শাইখ যাকারিয়া ইসলামিক রিসার্চ সেন্টারে যোগদান করলেন মুফতি মকবুল হোসাইন কাসেমী খুলনায় ইসলামী ছাত্র আন্দোলন নেতার হাত-পা বাঁধা লাশ উদ্ধার

আল্লামা বরকতপুরী রহ. জাতি গঠনে আমৃত্যু কাজ করে গেছেন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: হেফাজতে ইসলাম বাংলাদেশের সিনিয়র নায়েবে আমীর আল্লামা মুফতী ইজহারুল ইসলাম ইসলামাবাদী বলেছেন, শিক্ষা সমাজ ও জাতি গঠন এবং ইসলামের প্রচার ও প্রসার এবং মানুষের কল্যাণে মরহুম আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী রহ. নিঃস্বার্থে আমৃত্যু কাজ করে গেছেন।

বরকতপুরী নামই একটি প্রতিষ্ঠান, তার কাছ থেকে শিক্ষা অর্জন করে অসংখ্য আলেম উলামা খ্যাতি অর্জন করেছেন। তার আদর্শকে অনুস্মরণ করে আলেম উলামারা ঐক্যবদ্ধ হয়ে ইসলাম প্রচারের কার্যক্রম অব্যাহত রাখার আহ্বান জানান।

গতকাল বুধবার বিকেলে শহীদ সুলেমান হলে উলামা-মাশায়েখ পরিষদ সিলেট আয়োজিত প্রখ্যাত আলেমেদ্বীন, বিশিষ্ট ইসলামী চিন্তাবিদ, আজাদদ্বীনি এদ্বারা কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের মহাসচিব, হেফাজতে ইসলাম সিলেট মহানগর সভাপতি শায়খুল হাদীস আল্লামা আব্দুল বাসিত বরকতপুরী রহ. জীবন ও কর্ম শীর্ষক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথা বলেন।

শায়খুল হাদীস মাওলানা আব্দুল মতিন ধনপুরীর সভাপতিত্বে, মুফতী ফয়জুল হক জালালাবাদী ও মাওলানা আছলাম রহমানীর যৌথ পরিচালনায় আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন উলামা-মাশায়েখ পরিষদের সভাপতি শায়েখ মাওলানা নাসির উদ্দিন, দারুস সালাম মাদরাসার মুহাদ্দিস মাওলানা মাসুক আহমদ সালামী, মাওলানা শাহ আশরাফ আলী মিয়াজানী, মাওলানা জামিল আনসারী, প্রিন্সিপাল মাওলানা মাহমুুদুল হাসান, মাওলানা হাবিব আহমদ শিহাব, হাফিজ মাওলানা নওফল আহমদ, হাফিজ মাওলানা মিফতাহ উদ্দিন।

বক্তব্য রাখেন মরহুমের পুত্র দোহা কাতার জামে মসজিদের সাবেক ইমাম মাওলানা উনাইছ আহমদ, কাতার প্রবাসী প্রভাষক মওলবি ওয়াইস আহমদ। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন ক্বারী আবু ইউসুফ চৌধুরী, ওয়েছ আহমদ, অনায়েছ আহমদ, নূরুল হক, মাওলানা আব্দুস সালাম, মনিরুল ইসলাম, তহুরুল হক, জুবায়ের আহমদ, হাফিজ আলমগীর রহমানী, মাওলানা রেজাউল হক, মাওলানা কুতুব উদ্দিন চৌধুরী প্রমুখ।

আলোচনা সভা শেষে বরকতপুরী রহ. রূহের মাগফেরাত কামনা করে বিশেষ দোয়া অনুষ্ঠিত হয়।

সভায় বক্তারা বলেন, বরকতপুরী রহ. শুধুই একজন আলেম নয়, সত্যবাদী ও ন্যায় বিচারক ছিলেন।

তার জীবন ও কর্ম বিষয়ে নতুন প্রজন্মকে জানানোর পাশাপাশি জীবন ও পথচলা সম্পর্কে একটি জীবনী গ্রন্থ প্রকাশের আহবান জানান।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ