বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪ ।। ৫ বৈশাখ ১৪৩১ ।। ৯ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
শিক্ষক ও বাবুর্চি নিয়োগ দেবে রাজধানীর আল্লামা শামসুল হক রহ.মাদরাসা উপজেলা নির্বাচনে যাচ্ছে কি ইসলামি দলগুলো? পাঠ্যপুস্তকের ওপর নির্ভরশীল হয়ে স্মার্ট জেনারেশন সৃষ্টি সম্ভব নয়: শিক্ষামন্ত্রী বিচ্ছিন্নভাবে দে‌শের স্বার্থ অর্জন করার সুযোগ নেই : সেনা প্রধান স্বাস্থ্য সুরক্ষা আইন সংসদে পাশ করব : স্বাস্থ্যমন্ত্রী যাত্রাবাড়ীতে দুই বাসের মাঝে পড়ে ট্রাফিক কনস্টেবল আহত আ.লীগের মন্ত্রী-এমপির আত্মীয়দের উপজেলা নির্বাচনে নিষেধাজ্ঞা; অমান্য করলে ব্যবস্থা ফকিহুল মিল্লাত রহ. এর পরামর্শ -‘ফারেগিন কার সঙ্গে পরামর্শ করবে’ ঢাকায় চালু হলো চীনা ভিসা সেন্টার ফিলিস্তিনকে জাতিসংঘের পূর্ণ সদস্য পদ দেওয়া নিয়ে ভোট শুক্রবার

ডিবির হাতে আটক ১১ ডিবি!

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ডেস্ক: আট ঘন্টার শ্বাসরুদ্ধকর অভিযান শেষে ১১ ভুয়া ডিবিকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ। ডিবি পুলিশের পরিচয় দিয়ে তারা অপহরণ, গুম, ব্লাকমেইলসহ নানান অপরাধ কর্মকাণ্ড চালিয়ে আসছিলো।

গ্রেফতারকৃতরা হলো- হারাধন দাশ ওরফে ধনি(৩৭), মোঃ মামুন উদ্দিন ওরফে মামুন(৩৫), মোঃ কাইছার হামিদ ওরফে রাজু(৩১), মোঃ জাহেদুল আজম (৩৫), মোঃ শাহেদ রানা ওরফে সাহেদ(৩১), মোঃ শওকত আলী ওরফে মানিক (৩২), সেলিম মাহমুদ ওরফে সেলিম(৪৪), রেজাউল করিম(৫১), মোঃ রুবেল (৩০), মোঃ জাসেদুল করিম ওরফে বাবুল (৩৫) ও মোঃ মাসুদ (২৮)।

এ সময় পুলিশ তাদের হেফাজত হতে লুন্ঠিত হওয়া একটি এইচটিসি মোবাইল সেট, একটি নোকিয়া মোবাইল সেট ও নগদ ৩২৫০০ টাকা উদ্ধার করে। এ ছাড়া পুলিশ তাদের হেফাজত হতে একটি সিএনজি (চট্টমেট্টো-থ-১২-০৪৬৪), একটি লাল রংয়ের পালসার মোটর সাইকেল (রেজিঃচট্টমেট্টো-ল-১১-৭২৫৩), একটি ডিসকভার মোটর সাইকেল (রেজিঃচট্টমেট্টো-ল-১১-৭৭৮০), একটি মোটরলা ওয়্যারলেস সেট, এক জোড়া হ্যান্ডকাপ, দুইটি জ্যাকেট ও পিস্তুল সদৃশ একটি খেলনা পিস্তল উদ্ধার করে।

ঘটনার নেপথ্যে কাহিনী: ২ জানুয়ারি, ২০১৮ ইমতিয়াজ উদ্দিন নামে এক যুবক চট্টগ্রাম ডিবি কার্যালয়ে যেয়ে জানান যে, গত ২৮ ডিসেম্বর, ২০১৭ সিএমপি কোতোয়ালী থানার লাভলেইন রোডের কাদিয়ানি মসজিদের সামনে রাস্তার উপর হতে বিকাল অনুমান ০৪.০০ টায় ৩নং রুটে চলাচলরত টাউন সাভির্সের বাসের যাত্রী চট্টগ্রাম সিটি কলেজের অনার্সে অধ্যয়নরত ইমতিয়াজ উদ্দিন ওরফে ইমন (২২)কে ডিবি পুলিশ পরিচয়ে গাড়ি হতে জোর পূর্বক নামিয়ে একটি সিএনজি‘তে তুলে নেয়।

পরবর্তী সময়ে তার নিকট ইয়াবা ট্যাবলেট আছে মর্মে অভিযোগ তুলে তার নিকট থাকা একটি কলেজ ব্যাগ তল্লাশীর নামে নিয়ে নেয়, যাতে তার দুবাই প্রবাসী মামার প্রেরিত নগদ ১,৬৭,০০০ টাকা, কলেজের বই খাতা ছিল এবং তার মানিব্যাগে নগদ ১৩০০ টাকাসহ ব্যবহৃত ২টি মোবাইল সেটও ছিল।

পরবর্তী সময়ে তাকে লাভলেইন হতে সিএনজিতে করে সিআরবি পলোগ্রাউন্ড রাস্তায় নিয়ে যায়। এরপর ব্যাগ ও মোবাইলা নিয়ে একজন সিএনজি থেকে মোটর সাইকেলে চলে যায়।

সিএনজিতে থাকা অপর দুইজন তাকে সিএনজি‘তে করে কদমতলী হয়ে দেওয়ানহাট হতে স্টেশনগামী ফ্লাইওভারের মাঝামাঝি নির্জন রাস্তায় মারধর করে ফেলে দেয়। ইমতিয়াজ উদ্দিন সিএনজি‘র পিছনে থাকা নম্বরটি কৌশলে মনে রাখে।

গোয়েন্দা পুলিশ বিষয়টির গুরুত্বের সাথে নিয়ে কোতয়ালী থানার মাধ্যমে অভিযোগ নিয়ে নেমে পড়ে শ্বাসরুদ্ধকর এক অভিযানে। ২ জানুয়ারি দুপুর ২ টা থেকে টানা  ৩ জানুয়ারি সকাল ১০.৩০ টা পর্যন্ত অভিযান চালিয়ে মহানগরীর বিভিন্ন থানা এলাকা হতে তাদের গ্রেফতার করতে সক্ষম হয় গোয়েন্দা পুলিশ। সুত্র: ডিএমপি।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ