বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১২ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫


কচুয়া মাদরাসার প্ৰবীণ উস্তাদ কারী নুরুল্লাহ'র ইন্তেকাল, জানাযায় মানুষের ঢল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

মুহাম্মাদ মোশাররফ, চাঁদপুর প্ৰতিনিধি: চাঁদপুর জেলাধীন কচুয়া থানা সংলগ্ন জামেয়া ইসলামিয়া আহমাদিয়া মাদরাসার প্ৰবীণ উস্তাদ এবং উপদেষ্টা কারী নুরুল্লাহ গতকাল মঙ্গলবার হৃদরোগে আক্ৰান্ত হয়ে নিজ বাড়িতে ইন্তেকাল করেন।  ইন্নালিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

মঙ্গলবার রাত ১২টা ১৫ মিনিটে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স ছিল ৭০ বছর। তিনি স্ত্ৰী, তিন ছেলে ও তিন মেয়েসহ অসংখ্য আত্মীয় স্বজন ও গুণগ্ৰাহী রেখে গেছেন।

কারী নুরুল্লাহ রহ.  কচুয়া মাদরাসার প্ৰতিষ্ঠাতা কারী আহমাদুল্লাহ রহ. এর সেজো (৩য়) ছেলে ছিলেন। তিনি রাজধানী ঢাকার জামিয়া রাহমানিয়া আরাবিয়া মাদরাসার ইফতা বিভাগের প্ৰধান, মুফতি হিফজুর রহমান এর শশুর।

মঙ্গলবার দুপুর ১১টায় আপন কর্মস্থল কচুয়া মাদরাসা প্ৰাঙ্গনে মরহুমের ১ম জানাযা অনুষ্ঠিত হয়। জানাযায় ইমামতি করেন মরহুমের ভাতিজা মুফতি মাহবুবুর রহমান। জানাযা উপলক্ষে ওলামায়ে কেরাম, ছাত্ৰ ও বরেণ্য ব্যক্তিদের পাশাপাশি সাধারণ মানুষের ঢল নামে মাদরাসা প্ৰাঙ্গনে।

মরহুমের নাতী মুফতী ইসমাঈল জানিয়েছেন, মরহুমের ২য় জানাযা আজ বাদ যোহর নিজ গ্ৰাম তুলপাই তালিমুল কুরআন মাদরাসা প্ৰাঙ্গনে অনুষ্ঠিত হয়।

জানাযায় ইমামতি করেন মরহুমের জামাতা, জামিয়া রাহমানিয়া আরাবিয়ার ইফতা বিভাগের প্ৰধান মুফতি হিফজুর রহমান।

জানাযা শেষে পারিবারিক গোরস্থানে তাকে দাফন করা হয়। মরহুমের পরকালিন নাজাত ও মাগফিরাত কামনা করে সবার কাছে দোয়া চান মরহুমের পরিবারবর্গ ।

উল্লেখ্য যে, কারী নুরুল্লাহ রহ. একটি ঐতিহ্যবাহী আলেম পরিবারের সদস্য হওয়ায় স্বাভাবিকভাবেই মানুষের ভক্তি ও শ্ৰদ্ধার পাত্ৰ ছিলেন। তার ইন্তেকালে সবার মাঝে নেমে শোকের ছায়া নেমে এসেছে।

এসএস/


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ