বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫


মৃত্যুর মুখ থেকে ফিরে এলেন দুই হাফেজ তারকা

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আবরার আবদুল্লাহ
বিশেষ প্রতিবেদক

মারকাজুত তাহফিজ ইন্টান্যাশনাল  ক্যাডেট মাদরাসার প্রতিষ্ঠাতা আন্তর্জাতিক খ্যাতি সম্পন্ন হাফেজে কুরআন কারী নেছার আহমাদ আন নাছিরী ও বিশ্বজয়ী হাফেজে কুরআন তরিকুল ইসলাম ভয়াবহ সড়ক দুর্ঘটনায় মারাত্মকভাবে আহত হয়েছেন।

গত ২৪ ডিসেম্বর চট্টগ্রামের সাতকানিয়ায় আবু রেজা নদভী এমপির বাড়িতে অনুষ্ঠিত এক কেরাত সম্মেলন শেষে ঢাকায় ফেরার পথে তারা এ দুর্ঘটনার শিকার হন।

ঘটনার বিবরণে জানা যায়, হাফেজ নেছার  আহমাদ ও হাফেজ তরিকুল ইসলাম চট্টগ্রামের সাতকানিয়ায় অনুষ্ঠিত এক কেরাত সম্মেলনে অংশগ্রহণ করেন। সম্মেলন শেষে তাদের বিমানে ফেরার কথা থাকলেও শেষ পর্যন্ত সড়কপথে ফেরার সিদ্ধান্ত হয়।

তারা শ্যামলী পরিবহনে ফিরছিলেন। পথে শ্যামলী ও ভলভো দুই গাড়ির মুখোমুখি সংঘর্ষ হয়। এতে মারাত্মকভাবে আহত হন এ দুই হাফেজ তারকা।

দুর্ঘটনার পর হাফেজ নেছার সাড়ে ৪ ঘণ্টা এবং হাফেজ তরিকুল ১ ঘণ্টা অজ্ঞান অবস্থায় থাকেন।

সর্বশেষ সংবাদ অনুযায়ী প্রাথমিক চিকিৎসা শেষে হাফেজ নেছার আহমাদ আন নাছেরী তার মাদরাসায় এবং হাফেজ তরিকুল ইসলাম তার বাসায় অবস্থান করছেন।

দুর্ঘটনা সম্পর্কে হাফেজ নিছার আহমাদ আন নাছিরী আওয়ার ইসলামকে বলেন, চট্টগ্রাম থেকে আমরা শ্যামলী পরিবহনের একটি গাড়িতে ফিরছিলাম। আমাদের গাড়িটি বেশ বেপরওয়াভাবে চালাচ্ছিলো। বার বার বলার পরও কোন কাজ হয় নি। হঠাৎ প্রচণ্ড আওয়াজ হলো। আওয়াজ শুনেই আমি চিৎকার করে কালেমা পড়ছিলাম। মনে হচ্ছিলো আমি আর ফিরবো না। এরপর আর কিছু মনে নেই।

পরে শুনেছি, আমার একান্ত স্নেহের হাফেজ তরিকুল দুর্ঘটনার শিকার হয়ে জ্ঞান হারায়। তার জ্ঞান ফেরে ঘণ্টা খানেক পর। জ্ঞান ফেরার পর সে আমাকে অজ্ঞান অবস্থায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে পড়ে থাকতে দেখে। সেই একটি সিএনজি নিয়ে আমাকে চট্টগ্রাম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করে।

প্রায় ৭ ঘণ্টার আমি বুঝতে পারি বেঁচে আছি। আমার দুপাশের চারটি দাঁত ভেঙ্গে গেছে। জখম হয়েছে সারা শরীর। তবুও আল্লাহর কাছে অসীম কৃতজ্ঞতা তিনি আমাকে ও আমার সন্তানতুল্য হাফেজ তরিকুলকে নিশ্চিত মৃত্যুর মুখ থেকে ফিরিয়ে এনেছেন।

উল্লেখ্য, হাফেজ নেছার আহমাদ আন নাছেরী একজন আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন হাফেজে কুরআন। তার অসংখ্য ছাত্র দেশ-বিদেশে কেরাত ও হিফজুল কুরআন প্রতিযোগিতায় পুরস্কৃত হয়েছে।

হাফেজ তরিকুল ইসলাম এ বছর দুবাইয়ে অনুষ্ঠিত একটি আন্তর্জাতিক হিফজুল কুরআন প্রতিযোগিতায় প্রথম স্থান অদিকার করে। তাকে প্রায় ৭০ লাখ টাকা মূল্যের পুরস্কার প্রদান করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ