বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


জেরুসালেম ইস্যুতে ট্রাম্পের হুমকি কাজে আসে নি: তুরস্ক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

অাওয়ার ইসলাম
ডেস্ক

তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্র ইব্রাহিম কালিন বলেছেন, জাতিসংঘের সাধারণ পরিষদে বায়তুল মুকাদ্দাস (জেরুসালেম) বিষয়ক প্রস্তাব অনুমোদনের মধ্যদিয়ে এটা প্রমাণিত হয়েছে যে, মার্কিন হুমকি কোনো কাজে আসে নি। তুরস্কের বহুল প্রচারিত দৈনিক হুররিয়াত-কে দেয়া এক সাক্ষাৎকারে তিনি এ কথা বলেন।

তিনি আরও বলেছেন, মার্কিন হুমকি সত্ত্বেও বিশ্বের ১২৮টি দেশ বায়তুল মুকাদ্দাসকে ইসরাইলের রাজধানী হিসেবে প্রতিষ্ঠার মার্কিন সিদ্ধান্ত প্রত্যাখ্যান করেছে। এ ঘটনা থেকে এটা স্পষ্ট যে, একবিংশ শতাব্দীতে হুমকি ভালো কোনো পন্থা নয়।

তুর্কি প্রেসিডেন্টের মুখপাত্র বলেন, জাতিসংঘের সদস্য দেশগুলোকে হুমকি দিয়ে ট্রাম্প দেশটির ইতিহাসে নতুন এক কালো অধ্যায়ের সূচনা করেছেন। বায়তুল মুকাদ্দাস ইস্যুতে ট্রাম্পের অবস্থান প্রত্যাখ্যান করার মাধ্যমে বিশ্বের দেশগুলো এ বার্তাই পৌঁছে দিয়েছে যে, তারা বায়তুল মুকাদ্দাসের সঙ্গে রয়েছে।

ফিলিস্তিনের বায়তুল মুকাদ্দাস শহর ইস্যুতে বৃহস্পতিবার জাতিসংঘ সাধারণ পরিষদে একটি প্রস্তাবের ওপর ভোটাভুটি হয় এবং বিশ্বের ১২৮টি দেশ প্রস্তাবের পক্ষে ভোট দিয়েছে। আমেরিকা ও ইসরাইলসহ শুধু নয়টি দেশ প্রস্তাবের বিরুদ্ধে ভোট দেয় এবং ৩৫টি দেশ ভোট দেয়া থেকে বিরত ছিল।

সূত্র : পার্সটুডে


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ