বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৫ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’ মালয়েশিয়ার সিটি ইউনিভার্সিটিতে সম্পন্ন হলো বিয়াম'র চ্যাপ্টার কমিটি

রোহিঙ্গা সঙ্কট : সঙ্কটে বাংলাদেশ শীর্ষক মতবিনিময় আজ

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: অনলাইন নিউজ পোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম বর্তমান রোহিঙ্গা সংকট ও তার উত্তরণের উপায় অনুসন্ধানে ‘মানবতার নবী হজরত মুহাম্মদ সা., রোহিঙ্গা সঙ্কট : সঙ্কটে বাংলাদেশ’ শীর্ষক মতবিনিময় সভার আয়োজন করেছে।

রাজধানী ঢাকার জাতীয় প্রেসক্লাবের ভিআইপি লাউঞ্জে আগামীকাল ২১ ডিসেম্বর বিকাল ৩টায় মতবিনিময় সভা শুরু হবে। অনুষ্ঠানে মতবিনিময়ের পাশাপাশি পৃথক দুটি প্রতিযোগিতার পুরস্কারও বিতরণ করা হবে।

রবিউল আউয়াল মাসে সিরাতচর্চার অংশ হিসেবে আওয়ার ইসলাম ‘সিরাতুন্নবী সা. কুইজ-২০১৭’ ও ‘নবীজিকে চিঠি লিখে জিতে নাও পুরস্কার’ প্রতিযোগিতার আয়োজনে করে।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে পার্বত্য চট্টগ্রাম বিষয়ক সংসদীয় কমিটির সভাপতি ও মাননীয় প্রধানমন্ত্রীর সাবেক একান্ত সচিব র আ ম উবায়দুল মোক্তাদির চৌধুরী এবং প্রধান আলোচক হিসেবে দেশের বিশিষ্ট গবেষক ও বুদ্ধিজীবী ড. সলিমুল্লাহ খান উপস্থিত থাকবেন।

এছাড়াও মতবিনিময় সভায় দেশের শীর্ষ আলেম, বুদ্ধিজীবী, দার্শনিক, কবি, সাহিত্যিক, সাংবাদিক, শিক্ষাবিদ রাজনীতিবিদ ও সুশীল সমাজের প্রতিনিধিগণ আলোচনায় অংশ নিবেন।

অনুষ্ঠানে সভাপতিত্ব করবেন আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকমের প্রধান সম্পাদ মুফতী আমীমুল ইহসান।

আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুব মতবিনিময় সভার সফল করতে সকলের সহযোগিতা কামনা করে বলেন, সমাজের সকল শ্রেণীর প্রতিনিধিদের অংশগ্রহণ, জ্ঞান-প্রজ্ঞা-অভিজ্ঞতা ও ভাবনার বিনিময়ের মাধ্যমে জাতীয় এ সঙ্কট নিরসনের কার্যকর উপায় বের হয়ে আসবে। সাথে সাথে বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বিপন্ন নাগরিকদেরও সম্মানজনক জীবন লাভের দিশা পাবে।

বৃহত্তর জাতীয় ঐক্য এ সঙ্কটের জাতীয় ও আন্তর্জাতিক সমাধান এবং বাংলাদেশে আশ্রয় নেয়া মিয়ানমারের বিপন্ন নাগরিকদের মর্যাদাপূর্ণ জীবন লাভে সহায়ক হবে।

তিনি আরও বলেন, রোহিঙ্গা সঙ্কট বাংলাদেশ সরকার ও দেশের আলেম-উলামা ও ধর্মপ্রাণ মানুষকে একটি অভিন্ন দৃষ্টিভঙ্গি তৈরি করেছে। তাহলো, মনুষ্যত্ব, মানবিকতা ও ইসলামি ভ্রাতৃত্ব। শুধু রোহিঙ্গা সঙ্কট নয়; অন্যান্য জাতীয় সংকট ও জাতীয় উন্নয়নে এ দৃষ্টিভঙ্গি ও মানসিক সংহতি আরও বৃহত্তর পরিসরে কাজে লাগানো সম্ভব।

বিশেষত রোহিঙ্গা সংকট নিরসনে উলামায়ে কেরামের প্রত্যক্ষ অভিজ্ঞতা এবং তাদের জ্ঞান ও প্রজ্ঞা দ্বারা সরকার উপকৃত হতে পারে।

 


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ