শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


‘জেরুসালেম হবে মুসলমানদের ঐক্যের কেন্দ্রবিন্দু’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর আমীর মুফতি সৈয়দ রেজাউল করীম বলেছেন, মুসলমানদের প্রথম কেবলা জেরুসালেমকে মুক্ত করতে প্রয়োজনে বিশ্বমুসলিমকে ঐক্যবদ্ধ সংগ্রাম গড়ে তুলতে হবে। জেরুসালেম হবে মুসলমানদের ঐক্যের কেন্দ্রবিন্দু।

আজ  রাজধানীর রামপুরা একরামুন্নেসা ডিগ্রী কলেজ মাঠে আয়োজিত জামিয়া কারীমিয়া আরাবিয়া রামপুরার উদ্যোগে আয়োজিত বিশাল ইসলামী মহাসম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

মুফতি রেজাউল করিম বলেন,  আমেরিকার প্রেসিডেন্ট ট্রাম্প কর্তৃক জেরুসালেমকে ইসর্লেইর রাজধানী ঘোষণা কোনভাবেই মেনে নেয়া হবে না। এই স্বীকৃতি বিশ্বমুসলিমের বিরুদ্ধে বৃদ্ধাঙ্গুলি প্রদর্শণের শামিল। বিশ্বমুসলিমকে আমেরিকার কাছে তেল বিক্রি বন্ধসহ পর্যায়ক্রমে আমেরিকান সকল পণ্য বর্জন করতে হবে।

তিনি বিশ্ববাসীর প্রতি আমেরিকার বিরুদ্ধে কুটনৈতিক সম্পর্ক ছিন্ন করার আহ্বান জানিয়ে বলেন, সারাবিশ্ব থেকে আমেরিকার দূতাবাস বন্ধ করতে হবে। ট্রাম্পের সকল কার্যক্রম ও পরিকল্পনাই হচ্ছে বিশ্ব থেকে কিভাবে ইসলাম ও মুসলমানদের ধ্বংস করা যায়।

তিনি আরো বলেন, জেরুজালেমকে ইসরাইলের রাজধানী করতে দেয়া হবে না। বাংলাদেশ এবং সারাবিশ্বে ঐক্যবদ্ধভাবে কঠোর আন্দোলনের মাধ্যমে এ ঘোষণা প্রতিহত করা হবে।

অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অত্র মাদরাসার মহাপরিচালক শায়খুল হাদীস মাওলানা মকবুল হোসাইন,  মুফতী সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম, শায়খ জাকারিয়া ইসলামিক  রিসার্চ  সেন্টারের  মহাপরিচালক মুফতী মিজানুর রহমান সাঈদ, মুফতী দিলাওয়ার হোসাইন, অধ্যক্ষ মাওলানা ইউনুছ আহমাদ, মুফতী মুহাম্মদ ওয়ালীউলাহ, মুফতী মুহিব্বুলাহিল বাকী আদ-নদভী, মাওলানা খলিলুর রহমান, মাওলানা আব্দুর রাজ্জাক, মাওলানা ক্বারী নাসিরুদ্দিন প্রমুখ। আরএম


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ