মঙ্গলবার, ২৩ এপ্রিল ২০২৪ ।। ১০ বৈশাখ ১৪৩১ ।। ১৪ শাওয়াল ১৪৪৫


দৈনিক ইত্তেফাকে আওয়ার ইসলাম ও আওয়ার ইসলাম সম্পাদক

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আজ দেশের প্রাচীনতম জনপ্রিয় জাতীয় দৈনিক ইত্তেফাকের ধর্মপাতা ‘ধর্মচিন্তা’য় আওয়ার ইসলাম ও আওয়ার ইসলাম সম্পাদক হুমায়ুন আইয়ুবকে নিয়ে একটি ফিচার প্রকাশ করেছে। ফিচারে আওয়ার ইসলাম সম্পাদকের নানামুখী কর্মতৎপরতার দিক উঠে এসেছে।  পাঠকপ্রিয় পাতা ‘ধর্মচিন্তা’র সম্পাদক ফয়জুল ইসলাম ও লেখক জাকারিয়া হারুনকে আওয়ার ইসলাম পরিবারের পক্ষ থেকে ধন্যবাদ।

ফিচারে বলা হয়েছে,
তরুণ আলেম হুমায়ুন আইয়ুবের বড় পরিচয় তিনি ইসলামি ওয়েব পোর্টাল আওয়ার ইসলাম টোয়েন্টিফোর ডটকম-এর সম্পাদক। রাজধানীর মুগদায় অবস্থিত জামিয়াতুস সালাম মাদরাসার প্রিন্সিপালও তিনি। জুমার খুতবা দেন গুলশান নতুনবাজার বোটঘাট এলাকার বাইতুল কদর জামে মসজিদে। তিনি বর্তমানে দৈনিক আমাদের অর্থনীতিতেও কর্মরত।

ইতোমধ্যে প্রকাশিত হয়েছে তার শিশুসাহিত্যের চারটি গ্রন্থ-ছোটদের আল্লামা ইসহাক ফরিদী (২০০৭), ফুলপাখিদের নবী (২০১০), ছোটদের হজরত আবদুল কাদের জিলানি (রহ) ও ছোটদের হজরত শাহ জালাল রহ. (২০১৪)। উর্দু ভাষা থেকে অনুবাদ করেছেন—সারাবিশ্বে একই দিনে রোজা ঈদ- চাঁদের ঘোষণা (২০১২)। এছাড়াও গতবারের অমর একুশে বইমেলায় সাড়া জাগিয়েছে তার

মৌলিক রচনাগ্রন্থ—ইসলামে চিন্তার উদারতা। প্রকাশিত হয়েছে—রমজানের ত্রিশ বয়ান। এবার ‘মানুষের নবী’ আসছে একুশে বইমেলায়।লেখালেখির পাশাপাশি তিনি রেডিও, টেলিভিশন ও আকাশ মিডিয়ায় বক্তৃতা করেন। জনগণের দোরগোড়ায় ইসলামের বাণী পৌঁছে দিতে বক্তা হিসেবে অংশগ্রহণ করেন ওয়াজ-মাহফিলেও।

প্রতিশ্রুতিশীল এই আলেম ও সাংবাদিক ১৯৮৬ সালের ১৫ এপ্রিল কিশোরগঞ্জ জেলার বাজিতপুর থানার হিলচিয়া গ্রামে জন্মগ্রহণ করেন। তার বাবার নাম আইয়ুব আলী ও মা রওশান আরা। তিনি দাওরায়ে হাদিস (মাস্টার্স) ও ইফতা (উচ্চতর ফতোয়া গবেষণা বিভাগ) উত্তীর্ণ হন রাজধানীর চৌধুরীপাড়ায় শেখ জনুরুদ্দীন (রহ) দারুল কুরআন মাদরাসা থেকে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ