২০১৭-১১-২১

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

ইসলামী ছাত্র সমাজের নতুন কমিটি, হাবিবুর রহমান সভাপতি আরিফ মহাসচিব

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: ইসলামী ঐক্যজোটের চেয়ারম্যান ও নেজামে ইসলাম পার্টির সভাপতি মাওলানা আবদুর রকিব এ্যাডভোকেট বলেন, সৎ, যোগ্য ও আদর্শ নেতৃত্বের বিকল্প নেই। দেশে সন্ত্রাস, দুর্নীতি, রাহাজানি, স্বজনপ্রতি ইত্যাদি থেকে মুক্তির জন্য একমাত্র পথ সৎ, যোগ্য ও আদর্শ বলিষ্ঠ নেতৃত্বের প্রয়োজন।

তিনি বলেন, শিক্ষাঙ্গনে সন্ত্রাস ও লেজুড় ভিত্তিক ছাত্র রাজনীতি আজকে বিশ্ববিদ্যালয়গুলো মিনি ক্যান্টমেন্টে পরিনত করেছে। অবিলম্বে শিক্ষাঙ্গনের সন্ত্রাস বন্ধ, সহশিক্ষা বাতিল, বিজ্ঞান ও প্রযুক্তি ভিত্তিক গনমুখী ইসলামী শিক্ষা ব্যবস্থা চালু করার দাবী জানান।

আজ বিকাল ৩ ঘটিকায় পুরানাপল্টনস্থ আল্লামা আতহার আলী মিলনায়তনে ইসলামী ছাত্র সমাজ কেন্দ্রীয় কর্মপরিষদ ও মজলিশে শুরার যৌথ সভায় প্রধান অতিথির বক্তেব্যে উপরোক্ত কথা বলেন।

সংগঠনের কেন্দ্রীয় সভাপতি মোঃ ইলিয়াছ আতহারীর সভাপতিত্বে ও মহাসচিব রফিকুল ইসলামের পরিচালনায় অন্যান্যদের মধ্যে বক্তব্যে রাখেন, বীর মুক্তিযোদ্ধা মাওলানা শওকত আমীন, সাবেক সভাপতি অধ্যাপক ইলিয়াস মাহমুদ, মাওলানা ইসমাইল বুখারী, এইচ এম আবু তাহের খান, মাওলানা আব্দুল আলিম নেজামী, মাওলানা আরমান হোসেন প্রমুখ নেতৃবৃন্দ।

সভায় ২০১৮-২০১৯ইং সনের ইসলামী ছাত্র সমাজের নবগঠিত কমিটি ঘোষণা করেন। সভায় সর্বসম্মতিক্রমে এস.এইচ হাবিবুর রহমান-কে সভাপতি আরিফ মাহমুদ মহাসচিব, বেলাল হোসাইন সংগঠন সচিব, আবু সুফিয়ানকে অর্থ সচিব করে ২১ সদস্য বিশিষ্ট কেন্দ্রীয় কর্মপরিষদ গঠিত করা হয়।

অন্যান্য দায়িত্বশীলগন হলেন- সহ-সভাপতি রফিকুল ইসলাম ও আবু তৈয়ব চৌধুরী, যুগ্ম-মহাসচিব রাসেল হোসেন, সহকারী মহাসচিব এইচ.এম কলিম উল্লাহ, প্রচার সচিব খন্দকার মোস্তাকিম, সাহিত্যে ও সাংস্কৃতিক সচিব মাসুম বিল্লাহ, দপ্তর সচিব শহিদুল্লাহ, ছাত্র কল্যান সচিব, ওসমান গনি, আর্ন্তজাতিক বিষয়ক সচিব ফজলে রাব্বি, প্রশিক্ষন সচিব মিরাজুল ইসলাম, প্রকাশনা সচিব এমদাদুল্লাহ, সদস্য মাসুদুর রহমান, রায়হান হোসেন, জহিরুল ইসলাম, মোশাররফ হোসেন, রাকিবুল ইসলাম ও জামিলুর রহমান প্রমুখ।

সভায় বক্তাগন বলেন, ভালো ও মেধাবী ছাত্র না হলে শুধুমাত্র শিক্ষার মাধ্যমে সু-শিক্ষিত নাগরিক গড়ে তুলতে পারে না। ছাত্র রাজনীতির জন্য জ্ঞান অর্জন ও মেধা অপরিহার্য।