শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


সংলাপের নামে ইসির আইওয়াশ চলছে: মির্জা ফখরুল

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর নির্বাচন (ইসি) এর বিরুদ্ধে অভিযোগ করে বলেছেন, সংলাপের নামে নির্বাচন কমিশন দুই মাস ধরে একটা লোক দেখানো আইওয়াশ করেছে।

বুধবার দুপুরে রাজধানীর রমনায় ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে বিএনপির ঢাকা মহানগর দক্ষিণ শাখা এক প্রতিবাদ সভায় তিনি এ কথা বলেন।

মির্জা ফখরুল বলেন, সংলাপে অংশ নেয়া সবাই বলেছে নির্বাচনকালীন নিরপেক্ষ সরকার ছাড়া সুষ্ঠু নির্বাচন সম্ভব নয়। কিন্তু ইসি কিছুই করতে পারবে না। কারণ সরকারের বাইরে গিয়ে তাদের বিরুদ্ধে কাজ করার শক্তি নেই।

সরকার বিএনপির শীর্ষ নেতাদের মামলার মাধ্যমে সাজা দিচ্ছে মন্তব্য করে তিনি বলেন, এভাবে তারা খালেদা জিয়া, তারেক রহমানসহ শীর্ষ নেতাদের নির্বাচন থেকে দূরে রাখার কৌশল নিয়েছে।

এজন্য নেতাকর্মীদের উদ্দেশ্যে বিএনপি মহাসচিব বলেন, সরকারের এই ‘কৌশল’ তছনছ করে দিতে না পারলে জাতীয়তাবাদের রাজনীতি টিকিয়ে রাখা সম্ভব হবে না।

বিরোধী রাজনৈতিক দলগুলোর সঙ্গে সরকারের আলোচনা আহ্বান জানিয়ে মির্জা ফখরুল বলেন, দেশের স্বার্থে বিরোধী দলগুলোর সঙ্গে আলোচনা করে একটি সমাধানের রাস্তা বের করুন, যাতে সকলের নিকট একটি গ্রহণযোগ্য নির্বাচন করা যায়, যেখানে মানুষ ভোট দিতে পারে।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ