২০১৭-১০-২৫

মঙ্গলবার, ১৯ মার্চ ২০১৯

‘কোনোদিন স্মার্টফোন ব্যবহার করিনি, ফেসবুক কি জানি না’

OURISLAM24.COM
news-image

আওয়ার ইসলাম: স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, আমি কোনোদিন স্মার্টফোন ব্যবহার করিনি, ফেসবুক কি সেটাও জানি না। আর কি একটা গেম যেন এসেছে খেললে আত্মহত্যা করতে হয়। এসব বন্ধে ব্যবস্থা হচ্ছে।

বুধবার রাজধানীর সেগুনবাগিচায় ঢাকা রিপোর্টার্স ইউনিটির সদস্য ও তাদের পরিবারের জন্য দুই দিনের স্বাস্থ্যসেবা ক্যাম্প উদ্বোধন অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

মন্ত্রী উপস্থিত সবাইকে ডায়াবেটিস প্রতিরোধ করতে ফাস্টফুড থেকে বিরত থাকতে বলেন। তিনি নিজের পরিবারকে ফাস্টফুড থেকে দূরে রাখার চেষ্টা করেন বলেও জানান।

তিনি বলেন, দয়া করে সন্তানকে সময় দেন। সাহেব আছেন অফিসে, বেগম সাহেবা আছেন বিউটি পার্লারে, সময়টা দেবেন কখন? সন্তান ল্যাপটপ টিপছে, কী দেখছে আল্লাহই জানে।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, স্মার্টফোন, আইফোন আরও কী কী ফোন আছে। সবার কাছেই আছে, কিন্তু আমার কাছে নেই। এই ফোনটার কারণে নতুন প্রজন্ম নষ্ট হয়ে যাচ্ছে। যদিও আধুনিক প্রযুক্তি দরকার। বেশি বললে আমার বিরুদ্ধে আবার তথ্য প্রযুক্তি মন্ত্রী কথা বলবেন। সেজন্য আমি কিছু বলতে চাই না।

তিনি আরও বলেন, আধুনিক প্রযুক্তির জন্য ছেলে-মেয়েরা এখন ঘরে বসে থাকে। বাচ্চারাও ল্যাপটপ টেপে, ফেসবুক দেখে আরও কী কী ব্যবহার করে। এগুলো থেকে সন্তানকে দূরে রাখা দরকার।

গবেষণা রিপোর্ট : হিন্দি চলচ্চিত্র যৌনতা নির্ভর, ছড়াচ্ছে যৌন বিকৃতি