সোমবার, ২০ মে ২০২৪ ।। ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ ।। ১২ জিলকদ ১৪৪৫


নিউইয়র্কে বাংলাদেশীর তত্ত্বাবধানে রাইট কেয়ার ফার্মেসীর যাত্রা শুরু

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

রশীদ আহমদ: হালাল উপায়ে ব্যবসা পরিচালনা ও কমিউনিটির সেবা করার প্রত্যয় নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে নিউইয়র্কের বাংলাদেশী অধুষ্যিত ওজন পার্কে (১০৪৩ লিবার্টি এভিনিউ, ব্রুকলীন) এ বাংলাদেশী মালিকানাধীন ফার্মেসী “রাইট কেয়ার ফামের্সী”।

গত ২৯ সেপ্টেম্বর শুত্রুবার জুমার নামাজের পর দোয়া মাহফিলের মাধ্যমে প্রতিষ্ঠানটির আনুষ্ঠানিক উদ্বোধন হয়। প্রতিষ্ঠানটির উন্নতি-সমৃদ্ধি এবং বিশ্ব শান্তি কামনা করে মুনাজাত করেন বিএমএমসিসির প্রাক্তন ইমাম মাওলানা মোস্তাফা কামাল।

এর আগে ইয়র্ক বাংলা সম্পাদক রশীদ আহমদ এর পরিচালনায় শুরুতে কালামে কারীম থেকে তেলাওয়াত করেন হাফেজ মাহবুবুর রহমান। রাসুল সা. এর শানে দরূদ পাঠ করেন আল ফুরকান মসজিদের ইমাম মাওলানা রফিক উদ্দীন। শতাধিক লোকের উপস্থিতিতে স্বাগত বক্তব্য রাখেন রাইট কেয়ার ফামের্সীর অন্যতম পরিচালক সালেহ আহমদ।

তরুণ ব্যবসায়ী সালেহ আহমদ তিনি আমন্ত্রিত অতিথিদের শুভেচ্ছা জানিয়ে বলেন, রাইট কেয়ার ফার্মেসী আজকে উদ্বোধন হলেও আমরা কমিউনিটির কল্যাণে দীর্ঘ দিন ধরে বিভিন্ন সেবামূলক কাজ করে যাচ্ছি। তার-ই আলোকে আমরা কমিউনিটির আরো সেবা করতে চাই।

তিনি বলেন, আল্লাহর রাসুল সা. ব্যবসাকে পছন্দ করতেন। আল্লাহ রাব্বুল আলামীন ব্যবসাকে হালাল আর সুদকে হারাম করেছেন। সেই আলোকে রাইট কেয়ার ফামের্সী সৎ উপায়ে ব্যবসা করার মানসিকতা নিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করেছে।

বাংলাদেশী প্রতিষ্ঠান হিসেবে সকলের দোয়া, পরামর্শ ও সহযোগিতা কামনা করেন তিনি।

রাইট কেয়ার ফামের্সীতে ঔষুধ, মেডিকেল ও সার্জিকেল যন্ত্রপাতি, ভিটামিন, নিউট্রিশন সামগ্রী ছাড়াও ডিপার্টমেন্টাল জিনিস পত্রের মধ্যে স্টেশনারি গ্রিটিং কাডর্স, হাউজহোল্ড সামগ্রী, স্বাস্থ্য ও রূপচর্চা, পারফিউম সামগ্রীর রয়েছে বিপুল সমাহার।

উদ্বোধন উপলক্ষে সকল পণ্যের আছে বিশেষ ছাড়। ফ্রি কনসালটেশন, ফ্রি ব্লাড প্রেসার চেকআপ, ফ্রি পিকআপ এন্ড ডেলিভারী ছাড়াও আমরা তাৎক্ষনিক প্রেসক্রিপশন পূরণে দক্ষতার সাথে কাজ করার প্রানপণ চেষ্টা করছি।

তিনি আরো বলেন, আমরা প্রত্যাশা করছি প্রেসক্রিশন নিয়ে দীর্ঘ লাইনের প্রয়োজন পড়বে না আমাদের এখানে। ওষুধ সংক্রান্ত যে কোন বিষয়ে জানতে চাইলে একটা ফোন কলই যথেষ্ট বলে মনে করি। গ্রাহকদের সুবিধার্থে ওষুধের লেভেলে খাবার নিয়ম লিখে থাকি। রাইট ফার্মেসী মেজর ইন্সুরেন্স গ্রহন করে থাকে।

তাছাড়া যারা নগদ অর্থে ঔষুধ কিনতে চান তাদের জন্য রয়েছে বিশেষ সুবিধা।

তিনি আরো বলেন, আমরা আমাদের গ্রাহকদের রিফিল এ ব্যাপারে সদা সচেতন এবং নিজ নিজ রিফিল গ্রাহককে কল করে স্মরণ করিয়ে দেই। যাতে রিফিল যথাযথভাবে যথাসময়ে গ্রহন করতে পারে। ফার্মেসী আপাতত সপ্তাহে ছয়দিন খোলা থাকবে। বয়স্ক নাগরিকদের জন্য সারা বছর রয়েছে বিশেষ বিশেষ ছাড়।

প্রতিষ্ঠানটির ওপর পরিচালক সাইফুল ইসলাম বলেন, ব্যবসাই আমাদের মূল উদ্দেশ্য নয়। কমিউনিটির কল্যাণে আমরা এক ও অভিন্ন। ভিন্ন মতের এক পথ পার্টনারশিপ ব্যবসায় সকল কিছুর উর্ধে উঠে আমরা দৃষ্টান্ত স্থাপন করতে চাই।

তিনি সমবেত উপস্থিতিদের উদ্দেশ্য করে বলেন, আপনারা আমাদের সেবা গ্রহণ করুন। আমরা সব সময় স্বচ্ছতা ও জবাবদিহিতাকে প্রাধান্য দিচ্ছি।

আমন্ত্রিত অতিথিরা তাদের বক্তব্যে বলেন, রাইট কেয়ার ফামের্সী একটি বাংলাদেশী মালিকানাধীন প্রতিষ্ঠান এবং এর লোকেশনটা খুবই চমৎকার। তাই আমাদের সকলের দেশীয় প্রতিষ্ঠানের সেবা গ্রহণ করা উচিত।

তারা বলেন, এ প্রতিষ্ঠানে যা ইনকাম করবে তার একটাভাগের অংশীদার কমিউনিটিও হবে।দেশীয় প্রতিষ্ঠান হিসেবে সকলকে রাইট কেয়ার ফামের্সীর সেবা গ্রহনের আহবান জানান।

উল্লেখ, রাইট কেয়ার ফামের্সী সামগ্রীর পাশাপাশি রয়েছে অত্যাধুনিক চশমা জগতের অনন্য সমাহার। যা “লিনসা অপট্রিক” নামে পরিচিত।

প্রতিদিন চক্ষু বিশেষজ্ঞরা সেখানে চেম্বারে বসেন এবং কমিউনিটিকে চক্ষু সেবাও প্রদান করতে থাকেন। লিনসায় শুধু রোদ চশমা নয়, গ্রাহকদের চাহিদা অনুযায়ী কর্তৃপক্ষ কালো, সোনালি বা রূপালি রঙের ট্র্যাডিশনাল বিভিন্ন ফ্রেমে সাজিয়েছে প্রতিষ্ঠানটি। মেটাল, প্লাস্টিক বা ফাইবার যেকোনো ধরনের চশমার ফ্রেম পাওয়া যায়।

ডাক্তারদের প্রেসক্রিশন অনুযায়ী হরেক রকম ব্যান্ডের পাশাপাশি হালফ্যাশনের লেটেস্ট চশমার ফ্রেম পাওয়া যায় লিনসা অপট্রিকে।

উদ্বোধনী অনুষ্ঠানে কমিউনিটির নেতৃবৃন্দের মধ্যে উপস্থিত ছিলেন,বাংলাদেশ সোসাইটির সাবেক নির্বাচন কমিশনার আনোয়ার হোসাইন, বায়তুল মা'মুর মসজিদ এন্ড কমিউনিটি সেন্টার এর প্রেসিডেন্ট, আহমদ আবু উবায়দা, প্রফেসর জালাল আহমদ, বায়তুন নূর মসজিদের ইমাম ও খতীব মাওলানা বেলাল হোসাইন, বিএ নিউজ এর সম্পাদক মমিনুল ইসলাম মজুমদার, মিলেনিয়াম টিভির সাংবাদিক মাহফুজ আদনান, আই টিভির সাংবাদিক লিসানুর রসুল, আল হক ফার্মেসীর পরিচালক গুলজার আলী, সিলেট ফার্মেসীর সরওয়ার হোসাইন, মুহাম্মদ জাকির, ওজনপার্ক ফার্মেসীর জুবায়ের আহমদ হিরো, রাইট কেয়ার ফার্মেসীর সকল পরিচালকবৃন্দ ও আল ফুরকান মসজিদের মাওলানা আলাউদ্দিন প্রমুখ।

পরিশেষে রাইট কেয়ার ফার্মেসীর পক্ষ থেকে সবাইকে শিরনী বিতরণ করা হয়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ