বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৮ রমজান ১৪৪৫


গরু মেরে সাম্প্রদায়িক দাঙ্গা বাঁধানোর চেষ্টা, ২ হিন্দু গ্রেফতার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম: ঘটনাটি ভারতের। মুসলিমদের মারার অজুহাত তৈরি করতে কয়েকজন হিন্দু নিজেদের গরুকে মেরে ফেলল। প্রচার করল মুসলিমরা মেরেছে। তবে উদ্দেশ্য শেষ পর্যন্ত হাসিল হয়নি।

দেশটির উত্তর প্রদেশের এ ঘটনায় পুলিশ দু’জন হিন্দু ব্যক্তিকে গ্রেপ্তার করেছে।

জানা যায়, গোন্ডা জেলার পুলিশ সুপারিন্টেনডেন্ট উমেশ কুমার সিং বলেন, ‘কাটরা বাজার এলাকার একটি গ্রাম থেকে রবিবার গভীর রাতে দুটি বাছুর চুরি যায়। তারপরে সেগুলোর গলা কেটে ফেলা হয়। রাসসেবক আর মঙ্গল নামের দুজনকে পালাতে দেখে ফেলেছিলেন কয়েকজন বাসিন্দা। তারাই পুলিশে খবর দেন। দুজনকেই গ্রেপ্তার করা হয়েছে।’

ওই দুটি বাছুরের মৃতদেহ পাওয়ার ফলে এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়েছিল বলেও স্বীকার করেন কুমার সিং। ওই দুই ব্যক্তিকে দ্রুত গ্রেপ্তার না করা গেলে পরিস্থিতির অবনতি হতে পারত বলেও মনে করেন তিনি।

শনি ও রবিবার উত্তরপ্রদেশ আর বিহার রাজ্যের বেশ কয়েকটি এলাকায় সাম্প্রদায়িক উত্তেজনা ছড়িয়েছিল। এছাড়া কানপুর, বালিয়া এবং আগ্রায় অশান্তি ছড়িয়েছিল। অনেক দোকান, গাড়ি ভাংচুর করা হয়।

আগ্রায় দশেরার অনুষ্ঠানের পরে ক্রমাগত শূন্যে গুলি ছুঁড়ে আতঙ্ক সৃষ্টি করার অভিযোগে কট্টর হিন্দুত্ববাদী দুটি সংগঠনের ৮০ জন সদস্যকে গ্রেপ্তার করা হয়েছে। বিহারের জামুইতেও উত্তেজনা ছড়িয়েছিল দুর্গাপুজো আর মহরমের মিছিল মুখোমুখি এসে যাওয়ায়।


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ