শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


‘ষোড়শ সংশোধনী নিয়ে সুপ্রিম কোর্টে যে রায় দিয়েছে তা সঠিক নয়’

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : ষোড়শ সংবিধান সংশোধনী নিয়ে সুপ্রিম কোর্টে যে রায় দিয়েছে তা সঠিক নয় বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ড. আব্দুর রাজ্জাক। বুধবার রাতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের জগন্নাথ হল ছাত্রলীগ আয়োজিত শোক দিবসের আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এমন মন্তব্য করেন।

তিনি বলেন, সুপ্রিম কোর্ট যে রায় দিয়েছে, সেই রায় আমরা সমর্থন করি না। এই রায় সঠিক না। বঙ্গবন্ধু যে সংবিধান করেছে তার সঙ্গে এ রায় সঙ্গতিপূর্ণ না। এ রায় তার থেকে বিচ্যুতি। আমরা সুপ্রিম কোর্টকে শ্রদ্ধা করি। এটা একটা প্রতিষ্ঠান। সুপ্রিম কোর্টের রায়ে প্রধান বিচারপতি যে সকল কথা বললো এটি আমাদের কাছে গ্রহণযোগ্য নয়।

তিনি আরো বলেন, সুপ্রিম কোর্ট যে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিলের কথা বলছে, পৃথিবীর মাত্র কয়েকটি দেশে সুপ্রিম জুডিশিয়াল কাউন্সিল রয়েছে। জাপান, সুইজারল্যান্ড, ফ্রান্স, ইংল্যান্ড, আমেরিকা সব জায়গায় সুপ্রিম কোর্টের বিচারপতি, প্রেসিডেন্ট, পার্লামেন্ট মেম্বার, মন্ত্রী প্রাইম মিনিস্টার সকলেই পার্লামেন্টের নিকট দায়বদ্ধ। সকলকে জবাদিহী করতে হবে। কিন্তু বাংলাদেশে তার ব্যতিক্রম হয়েছে।

শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাসের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক উৎপল বিশ্বাসের পরিচালনায় সভায় অন্যদের মধ্যে বক্তব্য রাখেন আওয়ামী লীগের ত্রাণ ও সমাজকল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, জগন্নাথ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক ড. অসীম সরকার, ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জয়দেব নন্দী, ছাত্রলীগ সভাপতি সাইফুর রহমান সোহাগ, সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন, ঢাবি ছাত্রলীগের সভাপতি আবিদ আল হাসান প্রমুখ।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ