বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ ।। ১১ বৈশাখ ১৪৩১ ।। ১৬ শাওয়াল ১৪৪৫

শিরোনাম :
‘মানতিক; যুগের চাহিদার সাথে মিলে না’ এ ধরেণের কথা অযৌক্তিক: মুফতি হিফজুর রহমান দাওরায়ে হাদিসের ফলাফল নজরে সানীর আবেদনের সময় বাকি ৩ দিন  বৃষ্টি প্রার্থনায় জামিয়াতুল আবরার রাহমানিয়ায় ‘সালাতুল ইস্তিসকা’  আদায় হাসপাতালে সৌদি বাদশাহ সালমান সোস্যাল মিডিয়ায় প্রচারিত পাঠ্য তালিকার সাথে বেফাকের পাঠ্য তালিকার সম্পর্ক নেই: বেফাক সৈয়দপুরে তাপদাহে অতিষ্ঠ মানুষ, ‘হিটস্ট্রোকে’ ১ জনের মৃত্যু স্বর্ণের দাম আরও কমলো, ভরি ১ লাখ ১৪ হাজার ১৫১ টাকা ইসরায়েলের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার আহ্বান ইরান-পাকিস্তানের ঢাবিতে বৃষ্টির জন্য ‘সালাতুল ইসতিস্কা’র অনুমতি দেয়নি বিশ্ববিদ্যালয় প্রশাসন ‘বৃষ্টির জন্যে সালাত আদায় করলেই অবশ্যম্ভাবী বৃষ্টি চলে আসবে—বিষয়টা তা নয়’

ইসলামী আন্দোলনের ত্রাণ বিতরণ অব্যাহত

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : সরকার বিচার বিভাগকে তাদের নিয়ন্ত্রণে নিতে মরিয়া হয়ে উঠছে। একটি দেশের সর্বোচ্চ বিচার বিভাগ হলো সুপ্রিমকোর্ট নিজ নিয়ন্ত্রণে নিয়ে কি করতে চান সরকার। সংবিধানের ষোড়শ সংশোধনী বাতিল রায়ের পর্যবেক্ষণকে ইস্যু করে প্রধান বিচারপতিকে পদত্যাগের আলটিমেটাম দেয়া সংবিধান পরিপন্থি। তিনি বলেন, এরপূর্বেও আওয়ামী লীগ বিচারালয়কে লাঠি দেখিয়েছিল। এধরণের মানসিকতা পরিহার করা উচিত বলে মনে করেন ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর নায়েবে আমীর মুফতি সৈয়দ মুহাম্মদ ফয়জুল করীম।
গতকাল সকালে জামালপুর জেলার সদর উপজেলাসহ বিভিন্ন অঞ্চলের বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ পূর্ব আলোচনায় তিনি একথা বলেন। এসময় জেলা নেতৃবৃন্দ, যুবনেতা, ছাত্রনেতাসহ উলামায়ে কেরাম উপস্থিত ছিলেন।

মুুফতি সৈয়দ ফয়জুল করীম বলেন, বর্তমান সরকার যেনতেন ভাবে আজীবন ক্ষমতায় থাকতে চায়। জনগণের রক্তের উপর দিয়ে হলেও তারা ক্ষমতায় থাকতে চান। এমনটা ঠিক নয়। ভাল কাজ করলে তো জনগণই আপনাদেরকে আজীবন ক্ষমতায় রাখবে। জোর জবরদস্তি করে কেন ক্ষমতায় থাকতে চান? তাহলে কি আপনাদের প্রতি জনগণের সমর্থণ নেই? আসলেই বর্তমান সরকারের সাথে জনগণ নেই। পারলে প্রমাণ করে দেখান।

সিরাজগঞ্জ জেলায় ত্রাণ বিতরণ : বন্যাদুর্গত সিরাজগঞ্জ জেলার বেলকুচি উপজেলা এলাকায় পীর সাহেব চরমোনাই-এর পক্ষ থেকে ত্রাণ বিতরণ করছেন দলের মহাসচিব অধ্যক্ষ ইউনুছ আহমাদ। সঙ্গে যুব আন্দোলনের কেন্দ্রীয় যুব কল্যাণ ও কর্মসংস্থান সম্পাদক শেখ মুহাম্মাদ নুর-উন-নাবী, ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় ছাত্র কল্যাণ সম্পাদক মু.শরীফুল ইসলাম,শুরা সদস্য শরিফুল ইসলাম, সিরাজগঞ্জ আন্দোলনের সভাপতি মুফতি মুহিবুল­াহ, বেলকুচি উপজেলা সভাপতি আব্দুস সামাদসহ অন্যান্য নেতৃবৃন্দ। তিনি নগদ টাকা, শুকনো খাবার, শাড়ী, লুঙ্গি, বিশুদ্ধ পানি বিতরণ করেন।

ত্রাণ বিতরণ পূর্ব আলোচনায় ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর মহাসচিব অধ্যক্ষ হাফেজ মাওলানা ইউনুছ আহমাদ বলেছেন, দেশে ইসলামী হুকুমত প্রতিষ্ঠিত থাকলে রাষ্ট্রের দায়িত্বে অসহায় মানুষের দ্বারে দ্বারে ত্রাণ পৌঁছে দেয়া হতো। এখন মানুষ ত্রাণের আশায় চাতক পাখির মত চেয়ে থাকে। ইসলামী আন্দোলন বাংলাদেশ প্রতিষ্ঠার শুরু থেকে গরীব, অসহায় ও দু:স্থ মানুষের পাশে ছিল, আছে এবং থাকবে। কেননা এটা ইসলামের নির্দেশ। ইসলাম শান্তি ও কল্যাণের ধর্ম। কল্যাণকামীতাই ইসলামের কাজ। মানুষ ইসলাম মানছে না বলেই দেশে ভয়াবহ বন্যা, খরতাপ, ঝড়-বৃষ্টিসহ নানা ধরণের আজাব ও গজব শুরু হয়েছে।

গাইবান্ধার বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় নেতা ও ঢাকা মহানগর দক্ষিণ সভাপতি মাওলানা ইমতিয়াজ আলমের নেতৃত্বে গাইবান্ধার কয়েকটি এলাকায় ত্রাণ বিতরণ করা হয়। এ সময় তার সাথে ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতা কাওছার আহমদ, মহানগর দক্ষিণ নেতা মাওলানা ফখরুল ইসলাম, মাওলানা আব্দুল কাদেরসহ দিনাজপুর জেলা নেতৃবৃন্দ। বন্যা কবলিত এলাকার অসহায় মানুষের মাঝে নগদ অর্থ, শুকনো খাবার, বিশুদ্ধ পানি বিতরণ ও শাড়ী, লুঙ্গি বিতরণ করেন।

নীলফামারীর ডোমার অঞ্চলে বন্যার্তদের মাঝে ত্রাণ বিতরণ : ইসলামী আন্দোলন বাংলাদেশ-এর কেন্দ্রীয় মজলিসে শুরার সদস্য ও শ্রমিক আন্দোলনের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মাওলানা খলিলুর রহমানের নেতৃত্বে নীলফামারী জেলার ডোমার উপজেলায় বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ করেন। তার সাথে ছিলেন ইশা ছাত্র আন্দোলনের কেন্দ্রীয় নেতা মু. এমদাদুল­াহ ফাহাদসহ নীলফামারী জেলা নেতৃবৃন্দ। এ সময় বন্যা কবলিত এলাকার শত শত অসহায় পরিবারের মানুষের মাঝে নগদ অর্থ, শুকনো খাবার, বিশুদ্ধ পানি বিতরণ ও শাড়ী, লুঙ্গি বিতরণ করেন।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ