শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৫ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


বৃহস্পতিবার সিলেটে ‘শিক্ষার্থীদের করণীয়’ শীর্ষক কালান্তরের সেমিনার

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : আগামীকাল বৃহস্পতিবার বিকাল ৩টা থেকে সিলেটের দরগাহ গেইটস্থ শহীদ সুলেমান হলে কালান্তর প্রকাশনী ও মাকতাবাতুল আযহার সিলেট শাখার যৌথ উদ্যোগে ‘মেধা ও প্রতিভা বিকশে শিক্ষার্থীদের করণীয়’ শীর্ষক সেমিনার অনুষ্ঠিত হবে। সেমিনারে সভাপতিত্ব করবেন কানাইঘাট মাদরাসার শায়খুল হাদিস আল্লামা আলিম উদ্দিন দুর্লভপুরী, আঙ্গুরা মাদরাসার মুহতামিম মাওলানা শায়খ যিয়া উদ্দিন, রেঙ্গা মাদরাসার মুহতামিম মাওলানা মুহিউল ইসলাম বুরহান, গহরপুর মাদরাসার মুহতামিম মাওলানা মুসলেহুদ্দীন রাজু।

আলোচনায় অংশগ্রহণ করবেন দরগাহ মাদরাসা মুহতামিম মুফতি আবুল কালাম জাকারিয়া, দৈনিক আমার দেশ এর বিভাগীয় সম্পাদক শরীফ মুহাম্মদ, লেখক ও মুহাদ্দিস মাওলানা আতাউল হক জালালাবাদী, লেখক মাওলানা ইয়াহইয়া ইউসুফ নদভী, লেখক অনুবাদক মাওলানা আবদুল্লাহ আল ফারুক, মুহাদ্দিস মাওলানা শাব্বির আহমদ, লেখক, মুফতি রেজাউল কারীম আবরার জালালাবাদী, মাওলানা ইমদাদুল হক নোমানী, মাওলানা তাকি হাসান প্রমুখ।

আমন্ত্রিত মেহমান হিসেবে উপস্থিত থাকবেন, বন্দরবাজার কেন্দ্রীয় জামে মসজিদের খতিব মাওলানা মুশতাক আহমদ খান, লেখক মাওলানা আবদুর রশীদ তারাপাশী, ভার্থখলা মাদরাসার মুহাদ্দিস মাওলানা শামসুদ্দীন মুহাম্মদ ইলিয়াছ, জামেয়া ফরিদাবাদ, সিলেটর প্রিন্সিপাল মাওলানা হাফিজ ফখরুজ্জামান, মাদানিয়া বিশ্বনাথ মাদরাসার প্রিন্সিপাল মাওলানা শিব্বির আহমদ, কাজিরবাজার মাদরাসার ভাইস প্রিন্সিপাল মাওলানা সামিউর রহমান মুসা, কলরবের নির্বাহী পরিচালক সাঈদ আহমাদ, সহকারী নির্বাহী পরিচালক মুহাম্মদ বদরুজ্জামান প্রমুখ। প্রবন্ধ পাঠ করবেন লেখক ও মুহাদ্দিস মাওলানা এহতেশামুল হক ক্বাসিমী।

সেমিনার বিকাল ৩টায় শুরু হয়ে রাত ৮টায় শেষ হবে। সেমিনারের দিন কালান্তর প্রকাশনীর ৩টি বই এবং মাকতাবাতুল আযহার প্রধান শাখার ২টি বইয়ের মোড়ক উন্মোচন করা হবে। সেমিনার উপলক্ষ্যে মাকতাবাতুল আযহার সিলেট শাখার পক্ষ থেকে স্টলে উভয় প্রকাশনী বই বিশেষ ছাড়ে বিক্রয় করা হবে। সেমিনার উপস্থিত থাকার জন্য আহ্বান জানিয়েছেন, কালান্তর প্রকাশনীর প্রকাশক আবুল কালাম আজাদ ও মাকতাবাতুল আযহার সিলেট শাখার পরিচালক সালমান বিন মালিক।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ