শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১০ শাওয়াল ১৪৪৫


কিশোর আলো ম্যাগাজিনের ডিক্লারেশন বাতিল করতে হবে; আজিজুল হক ইসলামাবাদী

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : প্রথম আলোর কিশোর ম্যাগাজিন “কিশোর আলো”র জুলাই সংখ্যার ৯৬ পৃষ্ঠায় কার্টুনের মাধ্যমে “সবচেয়ে সেরা জীব গরু যে খেতে চায় সে সবচেয়ে নিম্ন প্রজাতির প্রাণী” বলে মুসলিম উম্মাহকে কটাক্ষ কওে চরম দৃষ্টতা দেখিয়েছে এবং মুসলমানদের অন্তরে চরমভাবে আঘাত করেছে, হেফাজতে ইসলাম বাংলাদেশের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক মাওলানা আজিজুল হক ইসলামাবাদী গতকাল এক বিবৃতিতে এসব কথা বলেন।

তিনি বলেন, মানুষের সাথে গরুর কথোপকথনের কার্টুন দিয়ে সুকৌশলে শিশু কিশোরদের মগজ ধোলাই করা হয়েছে। যা নিন্দীয় আপত্তিকর ও দোষনীয়।

তিনি বলেন, সৃষ্টির সেরা জীব গরু নয় আশরাফুল মাখলুকাত মানুষ। কুরআন শরীফের সূরা ত্বীনে আল্লাহ ইরশাদ করেছন, আমি মানুষকে সবচেয়ে সুন্দর অবয়বে সৃষ্টি করেছি। সুতরাং মানুষই সবচেয়ে সেরা জীব। এতে কোনো সন্দেহ নেই। অথচ এই কার্টুনিস্ট গরুকে সেরা জীব বলে মানুষদেরকে চরমভাবে অবমাননা করেছে। গরুর গোস্ত খাওয়াকে নিম্ন প্রজাতির প্রাণী বলে মুসলমানদের ধর্মীয় অনুভুতিতে চরম আঘাত করা হয়েছে।

মাওলানা আজিজুল হক ইসলামাবাদী বলেন, কিছুদিন পর পর প্রথমআলো মুসলমানদের ধর্মীয় অনুভূতি আঘাত দিয়ে আসছে। আসন্ন পবিত্র ঈদুল আযহায় গরু কুরবানির প্রতি অনুৎসাহিত করার সূক্ষ ষড়যন্ত্র। প্রথম আলো কার্টুন ও ইসলামবিরোধী প্রবন্ধ নিবন্ধ প্রকাশ করে মুসলিম জনতার কাছে ধিকৃত হয়ে আছে। কিশোর আলো ম্যাগাজিনে মুসলমানদের ধর্মীয় অনুভূতিতে আঘাত করার অপরাধে শাস্তিমূলক ব্যবস্থা হিসেবে পত্রিকাটির ডিক্লারেশন বাতিল করার জন্য সরকারের প্রতি জোর দাবী জানাচ্ছি। অন্যথায় প্রথম আলো ও কিশোর আলোর বিরুদ্ধে তীব্র গণআন্দোলন গড়ে তুলতে বাধ্য হবে।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ