শনিবার, ২০ এপ্রিল ২০২৪ ।। ৬ বৈশাখ ১৪৩১ ।। ১১ শাওয়াল ১৪৪৫


আমি ডাক্তার হতে চাই : ৬ বছরের হাফেজ সালিম

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

আওয়ার ইসলাম : নাইজেরিয়ার ৬ বছরের হাফেজ মাত্র এক বছরে সম্পূর্ণ কুরআন হেফজ করেছেন। এই কিশোর হাফেজ বড় হয়ে ডাক্তার হয়ে চায় এবং দেশের উন্নতি এবং সেবার জন্য নিজেকে নিয়োজিত রাখতে চাই।

৬ বছরের হাফেজ 'সালিম আব্দুল করিম' ২০১৬ সালের মে মাস থেকে কুরআন হেফজ করা শুরু করেন এবং ২০১৭ সালের মে মাসের মধ্যে সম্পূর্ণ কুরআন হেফজ করেন। সালিম বলেন, আমি ডাক্তার হতে চাই। দেশের উন্নতি এবং সেবা করাই আমার উদ্দেশ্য। যদি আমার স্বপ্ন সত্যি হয়, তাহলে আমি অসুস্থ ব্যক্তিদের চিকিৎসা করবো।

সালিম যে স্কুলে কুরআন হেফজ করেছেন সেই স্কুলের প্রধান মোল্লাম হামজা জিবরাইল বলেন, সালিমের পিতা প্রোফেসার আব্দুল করিম আহমেদ ২০১৬ সালে মে মাসে কুরআন শিক্ষার জন্য তাকে এই স্কুলে নিয়ে আসেন। তখন সালিম আরবির কোন অক্ষরই চিনতো না। এজন্য আমরা তাকে আরবি বর্ণমালা থেকে কুরআন শিক্ষা দেয়া শুরু করি।
তিনি বলেন, কখনো কখনো সালিমের পিতা বন্ধের সময়ও তাকে ঘরে যাওয়ার অনুমতি দিতেন না। বন্ধের দিনে কুরআনের অন্যান্য ক্লাসে অংশগ্রহণ করার জন্য তিনি আমাদের নিকট আহ্বান জানাতেন।
সৌদি আরবে আসন্ন কুরআন প্রতিযোগিতায় সালিমের অংশগ্রহণ করা সম্পর্কে বলেন: আমাদের শিক্ষার্থীদের মধ্যে এ পর্যন্ত ৪ থেকে ৫ জন আন্তর্জাতিক কুরআন প্রতিযোগিতায় অংশগ্রহণ করেছে। তারমধ্যে সৌদি আরবে অনুষ্ঠিত আগামী কুরআন প্রতিযোগিতায় সালিম অংশগ্রহণ করবে।
কুরআন শিক্ষার প্রতি গুরুত্বারোপ করে সালিমের পিতা বলেন: আমাদের এই সত্যটাকে মেনে নিতে হবে যে, শিশুদের লালন-পালনের দায়িত্ব তার পিতা-মাতার। এ জন্য শিশুদের পিতা-মাতার শিশুদেরকে কুরআন শিক্ষায় শিক্ষিত করা।
-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ