শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ ।। ১৪ চৈত্র ১৪৩০ ।। ১৯ রমজান ১৪৪৫


৭১ বলে ২১৪ রান, অবাক ক্রিকেটাঙ্গন

নিউজ ডেস্ক
নিউজ ডেস্ক
শেয়ার

ক্রিকেট মাঠে অসম্ভব বলে কিছুই নেই। বিশেষ করে টি টোয়েন্টি আসার পর থেকে ক্রিকেটের সংজ্ঞাটাই পাল্টে গিয়েছে। কিন্তু তাই বলে ৭১ বলে ২১৪ রান তো আর মুখের কথা নয়। এমন ঘটনাও নয় যে রোজ হয়। তাই স্বাভাবিক ভাবেই অবাক হয়েছে ক্রিকেট বিশ্ব।

অবাক হওয়ার একটা বড় কারণ, যে ক্রিকেটার এটি করেছেন, আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে সেই অর্থে এখনও সুনাম অর্জন করেননি তিনি। এই ক্রিকেটারটি হলেন আফগানিস্তানের শফিকুল্লাহ শফিক। বিশ্বে খুব কম ক্রিকেটার রয়েছেন, যাঁরা টি-২০ খেলায় দ্বিশতরান করার কৃতিত্ব অর্জন করেছেন। সেই তালিকায় নবম স্থান অধিকার করলেন শফিকুল্লাহ।

আফগানিস্তানের স্থানীয় পারাগন নঙ্গরহর চ্যাম্পিয়ন্স ট্রফিতে ৭১ বলে ২১৪ রান করেন এই উইকেটরক্ষক। তাঁর ইনিংস সাজানো ছিল ১৬টি চার ও ২১টি ছক্কায়। শফিকের ঝড়ো ও বিস্ফোরক ইনিংসের দৌলতে ৩৫১ রানের বিশাল স্কোর খাড়া করে তাঁর দল খতিজ ক্রিকেট অ্যাকাডেমি। জবাবে, কাবুল স্টার ক্রিকেট ১০৭ রানেই থেমে যায়।

বেশ কিছুদিন ধরেই আফগান জাতীয় দলের সদস্য শফক। বিগত তিনটি টি-২০ বিশ্বকাপেই শফিক দলের গুরুত্বপূর্ণ সদস্য ছিলেন। এখনও পর্যন্ত ৩৫টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন তিনি। করেছেন ৩৯২ রান। সর্বোচ্চ স্কোর ৫১ হলেও, স্ট্রাইক রেট ১৪৩, যা এই ফর্ম্যাটের ক্রিকেটের ক্ষেত্রে উল্লেখযোগ্য।

-এজেড


সম্পর্কিত খবর


সর্বশেষ সংবাদ